×

অর্থনীতি

বাংলাদেশ ব্যাংক ও আইসিআইইসির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০১৭, ০৮:২৬ পিএম

বাংলাদেশ ব্যাংক ও ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক গ্রুপের (আইডিবিজি) অঙ্গ প্রতিষ্ঠান দি ইসলামিক করপোরেশন ফর দি ইন্স্যুরেন্স অব ইনভেস্টমেন্ট অ্যান্ড এক্সপোর্ট ক্রেডিটের (আইসিআইইসি) মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বুধবার রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাংলাদেশ ব্যাংকের পক্ষে নির্বাহী পরিচালক আহমেদ জামাল এবং আইসিআইইসির পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা উসামা এ. কাইসি ওই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে প্রতিষ্ঠান দুটির মধ্যে আন্তঃসম্পর্ক উন্নয়নে একটি মাইলফলক স্থাপিত হবে এবং উভয় প্রতিষ্ঠানই এতে লাভবান হবে বলে জানান বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

ওসামা কাইসি বলেন, আইসিআইইসির কাঠামোর মধ্যে সম্পাদিত এই সমঝোতা স্মারক সদস্য দেশগুলোর রপ্তানি অর্থায়ন এবং বিনিয়োগের ক্ষেত্রে সম্ভাব্য রাজনৈতিক ঝুঁকি পরিহারে সহায়ক ভূমিকা পালন করবে।

বৈদেশিক মুদ্রানীতি বিভাগ কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে কেন্দ্রীয় ব্যাংকের ডেপুটি গভর্নর এস. কে. সুর চৌধুরী, এস.এম. মনিরুজ্জামানসহ বাংলাদেশ ব্যাংক, আইসিআইইসি, আইডিবিজি, অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা)-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App