নদীর নামে ছবির নাম

আগের সংবাদ

রাজনীতি ও থিয়েটারে সমানতালে চৈতি

পরের সংবাদ

বাগেরহাটে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার ২

প্রকাশিত: নভেম্বর ৬, ২০১৭ , ২:৩৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৬, ২০১৭ , ২:৩৯ অপরাহ্ণ

বাগেরহাটের মোরেলগঞ্জ ও সুন্দরবনে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও গাঁজাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেপ্তাররা হলেন মাসুদ খান চুন্নু এবং মো. শরীফুল ইসলাম।

এদের মধ্যে রবিবার গভীর রাতে মোরেলগঞ্জ উপজেলা সদরের উত্তর সুতালড়ি গ্রাম থেকে মাসুদ খানকে গ্রেপ্তার করে পুলিশ। মাসুদকে জেলা কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

মাসুদ খান ওই গ্রামের আক্কাস আলী খানের ছেলে।

বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক মো. জহিরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে মাসুদ খান চুন্নুর বাড়িতে অভিযান চালানো হয়। মাসুদের বাড়িতে তল্লাশি চালিয়ে এক কেজি গাঁজা ও দুটি পিস্তলের গুলি উদ্ধার করা হয়। পরে মাসুদকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ি তার বাড়ির পাশের মাছের ঘেরের বাসা থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। মাসুদ এই অবৈধ অস্ত্র কি উদ্দেশ্যে এনে রেখেছিল তা জানতে তাকে ডিবি কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অপরদিকে সুন্দরবনে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ মো. শরীফুল ইসলামকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার সকালে সুন্দরবন পশ্চিম বিভাগের সাতক্ষীরার শ্যামনগর উপজেলার খোলপেটুয়া নদীরপাড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে একটি কাটা রাইফেল, একটি পাইপগান ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এই যুবককে বনদস্যু ‘‘জোনাব বাহিনীর’’ সক্রিয় সদস্য বলে দাবি করছে র‌্যাব।

শরীফুল সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পাইস্যাখালী গ্রামের মোফাজ্জেল গাজীর ছেলে।

র‌্যাব-৮ এর উপঅধিনায়ক মেজর সোহেল রানা প্রিন্স জানান, বনদস্যু জোনাব বাহিনীর ৪/৫ জন সদস্য জেলেদের নৌকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ওই এলাকায় অভিযান চালাতে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে শরীফুলকে ধরে ফেলে। তবে অন্যরা পালিয়ে যায়।

এ সময় তার কাছ থেকে দুটি অস্ত্র ও ছয়টি গুলি উদ্ধার করা হয়। শরীফুল বনদস্যু জোনাব বাহিনীর সক্রিয় সদস্য বলে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাকে সাতক্ষীরার শ্যামনগর থানায় সোপর্দ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়