×

জাতীয়

ফরিদপুরে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৭, ০৮:০৩ পিএম

ফরিদপুরে ভুয়া চিকিৎসকের এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আজ রবিবার দুপুরে শহরের ঝিলটুলী এলাকার ল্যাব এশিয়া ডায়গনস্টিক সেন্টারে র‌্যাব অভিযান চালিয়ে বদিউল আলম চৌধুরী (৬৬) নামে এক ভুয়া চিকিৎসককে আটক করে।

পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলে আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এ সময় এশিয়া ডায়গনস্টিক সেন্টারের সব ধরণের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

ভুয়া চিকিৎসক বদিউল আলম চৌধুরী শহরতলির গঙ্গাবর্দী এলাকার মৃত আব্দুল জলিলের ছেলে। সে এর আগে শহরের সুমনা ডায়গনস্টিক সেন্টার থেকে আটক হয়েছিল। সে সময় ভ্রাম্যমাণ আদালত তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়। সম্প্রতি সে জামিনে বেরিয়ে আবার অন্য একটি ডায়গনস্টিক সেন্টারে যোগ দিয়ে ভুয়া চিকিৎসক হিসেবে মানুষের সাথে প্রতারণা করছিল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বলেন, বদিউল আলম এসএসসি পাস হলেও সে বিভিন্ন সময় চিকিৎসক পরিচয় দিয়ে সেবা দেওয়ার নামে মানুষের সাথে প্রতারণা করছিল। এর আগে তোকে শহরের সুমনা ডায়গনস্টিক সেন্টার থেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। সম্প্রতি সে জামিনে মুক্ত হয়ে আবারও চিকিৎসকের পরিচয়ে মানুষের সাথে প্রতারণা করছিল।

গোপনসূত্রে খবর পেয়ে আজ তাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। আদালত তাতে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। তিনি বলেন, ফরিদপুরের সিভিল সার্জনের নির্দেশে ওই সেন্টারের সব কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক জানান, ভুয়া চিকিৎসক বদিউল আলম চৌধুরীকে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App