সেদ্ধ পুলি পিঠা

আগের সংবাদ

‘ট্যাক্স আইডি কার্ড’ পেতে করদাতাদের ভিড়

পরের সংবাদ

রূপচর্চায় কমলার ব্যবহার

প্রকাশিত: নভেম্বর ৪, ২০১৭ , ৪:০৮ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৪, ২০১৭ , ৪:০৮ অপরাহ্ণ

ভিটামিন সিতে ভরপুর কমলার রয়েছে নানা উপকারিতা। এটি আমাদের রূপচর্চার কাজেও সমান প্রয়োজনীয়। কমলায় থাকা প্রাকৃতিক তেল ত্বকের আর্দ্রতা ধরে রাখতে বেশ কার্যকরী। এর সাইট্রিক অ্যাসিড অ্যাস্ট্রিনজেন্ট হিসেবে ভালো কাজ করে। রাতে ঘুমাতে যাওয়ার আগে এর রস ব্যবহার করতে পারেন। এক কাপ বিশুদ্ধ পানিতে কয়েক ফোঁটা তাজা কমলার রস মিশিয়ে মুখ ধুয়ে নিন। এবার নাইট-ক্রিমের সঙ্গে দুই টেবিল-চামচ কমলার রস মিশিয়ে তুলোর বল দিয়ে আলতো করে মুখে-ঘাড়ে-গলায় ম্যাসাজ করুন। এতে করে ত্বকের শুষ্কতা দূর হবে।

দুই চা চামচ দই আর এক চা চামচ কমলার খোসার গুঁড়া এক সাথে মিশিয়ে পেস্ট করে আপনার ত্বকের ব্ল্যাকহেডস আক্রান্ত জায়গায় লাগিয়ে হালকা ম্যাসাজ করুন এবং ১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ব্ল্যাকহেডস কমে যাবে।

এক টেবিল চামচ দই নিন, খানিকটা মধু নিন ও কমলার খোসা পেস্ট এক চা চামচ নিয়ে সব উপাদান একসাথে মিশিয়ে প্যাক বানান। এটি ত্বকে লাগিয়ে রেখে ১৫ মিনিট পড় ধুয়ে ফেলে তোয়ালে দিয়ে হালকা করে মুছে ফেলুন। এটি আপনার ত্বকের কালো দাগ দূর করে ত্বক উজ্জ্বল করবে। যাদের ত্বক শুষ্ক তারা এই প্যাকে এক চা চামচ অলিভ ওয়েল বা নারিকেলের তেল যোগ করতে পারেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়