আরজিনার প্রেমিক শাহিন খুলনায় গ্রেফতার

আগের সংবাদ

সাতক্ষীরায় সীমান্ত থেকে চারটি স্বর্ণের বারসহ দুই চোরাকারবারী আটক

পরের সংবাদ

ঢাবির শিক্ষকদের সভায় হাতাহাতি

প্রকাশিত: নভেম্বর ৩, ২০১৭ , ১:০১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩, ২০১৭ , ১:০১ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আওয়ামীপন্থি নীল দলের সাধারণ সভায় শিক্ষকদের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। ফলে পণ্ড হয়ে গেছে দলের সাধারণ সভাটি। এ ঘটনায় দুই শিক্ষক আহত হয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ক্যাফেটেরিয়ায় নীল দলের সাধারণ সভায় এক শিক্ষকের বক্তব্যের সময় অন্য একজন শিক্ষকের তীর্যক মন্তব্য কেন্দ্র করে ঘটনার সূত্রপাত হয়।

এক পর্যায়ে ঘটনা নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে কোনো সিদ্ধান্ত ছাড়াই সংগঠনটির সাধারণ সভা শেষ করেন আহ্বায়ক অধ্যাপক ড. আব্দুল আজিজ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বক্তব্য রাখছিলেন। এসময় সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন সাবেক উপাচার্যকে নিয়ে কটূক্তি করা হচ্ছে অভিযোগ এনে উচ্চ বাক্যালাপ করেন। এতে দুইজনের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে।

এই বিষয়ে প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘সভায় আমি যখন বক্তব্য রাখছিলাম তখন আ ক ম জামাল আমাকে নিয়ে উচ্চস্বরে বিভিন্ন কটূক্তি করছিলেন। আমি এর প্রতিবাদ জানাতে গেলে তিনি আমার দিকে তেড়ে আসেন এবং ঘুষি মারার চেষ্টা করেন। তার সহকর্মীরা তাকে থামানোর চেষ্টা করলেও তিনি না থেমে, বার বার আমার দিকে তেড়ে আসছিলেন।’

তবে প্রক্টর গোলাম রাব্বানির অভিযোগ অস্বীকার করে অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন বলেন, ‘অধ্যাপক গোলাম রব্বানী সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সমালোচনা করে বিভিন্ন ধরনের কটূক্তিমূলক বক্তব্য দিচ্ছিলেন, তাই আমি তার বক্তব্যের প্রতিবাদ করেছিলাম। এতে তিনি ক্ষিপ্ত হয়ে আমার দিকে তেড়ে এসে আমাকে আঘাত করেন।’

এ বিষয়ে নীল দলের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আজিজ বলেন, ‘আমি এ ধরনের পরিস্থিতি দেখতে চাইনি। আমার জীবনে এটি একটি বিস্ময়কর ঘটনা।’

তিনি জানান, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে আমরা উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের কাছে অনুরোধ করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়