×

খেলা

নিউজিল্যান্ডকে ২০৩ রানের বিশাল টার্গেট দিল ভারত

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০১৭, ১০:০৯ পিএম

তিন ম্যাচের টি-টোয়েনটি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ২০৩ রানের বিশাল টার্গেট দিয়েছে ভারত। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ২০২ রান সংগ্রহ করে ভারত।

ওয়ানডে সিরিজ হারের পর দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু তার সিদ্ধান্ত ভুল প্রমাণিত করে ভারতের দুই ওপেনার দেড় শতাধিক রানের পার্টনার গড়েন।

ম্যাচের ১৬.২ ওভারে দলীয় ১৫৮ রানে আউট হন শিখর ধাওয়ান। আউট হওয়ার আগে ৫২ বলে ৮০ রান সংগ্রহ করেন। ইনিংসে তিনি ১০টি চার ও দুটি ছক্কা হাকান। এর পর শূন্য রানে ফিরে যান হার্দিক পান্ডে। পরে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে জুটি বাধেন রোহিত শর্মা। ইনিংসের এক ওভার বাকি থাকতে বোল্টের বলে লাথামের হাতে ক্যাচ দেন তিনি। আউট হওয়ার আগে রোহিত ৫৫ বলে ছয়টি চার ও চারটি ছক্কার সাহায্যে ৮০ রান সংগ্রহ করেন। বিরাট কোহলি ১১ বলে ২৬ ও মহেন্দ্র সিং ধোনী ২ বলে ৭ রান করে অপরাজিত থাকেন।

নিউজিল্যান্ডের পক্ষে ইশ সোধি দুটি ও ট্রেন্ট বোল্ট একটি উইকেট নিয়েছেন। এটা ভারতের অভিজ্ঞ বাঁ হাতি পেসার আশিস নেহরার শেষ আন্তর্জাতিক ম্যাচ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App