ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

আগের সংবাদ

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে ব্যবস্থা নিন

পরের সংবাদ

ডি ভিলিয়ার্স- স্টেইনকে টেস্ট দলে চান গিবসন

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০১৭ , ৬:৩০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৩১, ২০১৭ , ৬:৩০ অপরাহ্ণ

ঘরের মাঠে ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স ও সেরা পেসার ডেল স্টেইনকে দলে চান প্রোটিয়া কোচ ওটিস গিবসন। ভারত ও অস্ট্রেলিয়ার সিরিজকে বড় চ্যালেঞ্জ মনে করা নতুন এ কোচ।

সদ্যই বাংলাদেশের বিপক্ষে পূর্নাঙ্গ সিরিজ শেষ করলো দক্ষিণ আফ্রিকা। আর এটিই ছিলো প্রোটিয়াদের কোচ হিসেবে গিবসনের প্রথম অ্যাসাইনমেন্ট। নিজের প্রথম অ্যাসাইনমেন্টে শতভাগ সফল গিবসন। বাংলাদেশকে দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টুয়েন্টি টুয়েন্টি ম্যাচে হারায় দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের বিপক্ষে সফল হলেও, দেশের মাটিতে আগামী জানুয়ারি-মার্চে ভারত-অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের টেস্ট ম্যাচগুলোতে ডি ভিলিয়ার্স ও স্টেইনকে দলে চান গিবসন।

তিনি বলেন, ‘ডি ভিলিয়ার্স বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলেছে। নিজের ফিটনেসের প্রমান দিয়েছে সে। আশা করবো আসন্ন মৌসুমে দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্ট সিরিজও খেলবে ডি ভিলিয়ার্স। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে এখনো কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেনি স্টেইন। তার সামনে অনেকগুলো ঘরোয়া টি-২০ ম্যাচ অপেক্ষা করছে। টি-২০ লিগে অংশ নিয়ে নিজেকে ম্যাচ খেলার জন্য তৈরি করতে পারবে স্টেইন। সেই সাথে নিজের ফিটনেস সম্পর্কে পুরোপুরি ধারণা পাবে সে। ডি ভিলিয়ার্স ও স্টেইন দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা খেলোয়াড়রা। দলের সাফল্যের জন্য তাদের উপস্থিতি জরুরি। আমি স্টেইনকে বলেছিলাম, তুমি কি তৈরি? ডেল আমাকে বলেছে, সে তৈরি এবং তা প্রমাণের জন্য সুযোগ প্রয়োজন।’

ইনজুরির ছাড়াও ওয়ানডে এবং টি-২০তে মনোযোগ দিতে গেল বছরের জানুয়ারি থেকে টেস্ট খেলছেন না ডি ভিলিয়ার্স। তবে টেস্ট দলের দরজা ডি ভিলিয়ার্সের জন্য খোলা আছে। এমনটাই জানান গিবসন, ‘ডি ভিলিয়ার্স চাইলে টেস্ট খেলতে পারবে। এছাড়া আমি ডি ভিলিয়ার্সকে টেস্ট দলে চাইছি। কারণ, দলের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড় সে।’

ভারত-অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের আগে বক্সিং ডে টেস্ট খেলবে দক্ষিণ আফ্রিকা। জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে চার দিনের বক্সিং ডে টেস্টে লড়বে প্রোটিয়ারা। তাই এ টেস্ট দিয়ে বড় ফরম্যাটে ডি ভিলিয়ার্স ও স্টেইন ফেরার সম্ভাবনা প্রবল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়