×

রাজনীতি

বিএনপির চক্রান্ত অডিওতে ফাঁস: হানিফ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০১৭, ০৭:৪৮ পিএম

ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার জন্য তার দলেরই নেতা-কর্মীদের দায়ী করে তার ‘প্রমাণ’ হিসেবে একটি অডিও টেপ শুনিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

শনিবার ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার জন্য আওয়ামী লীগ-বিএনপি পরস্পরকে দায়ী করার মধ্যে একটি অডিও টেপ আসে।

 ওই অডিওতে হামলার নির্দেশদাতার কণ্ঠটি চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেনের বলে দাবি করেন হানিফ।

তিনি সোমবার সকালে ঢাকায় ‘এনাম-আনার জনকল্যাণ ফাউন্ডেশন’ নামে একটি সংগঠন আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে ওই অডিও রেকর্ডটি শুনিয়ে বলেন, “বিএনপি সব সময় চক্রান্ত করে, এবারও তাই করেছে।”

এই অডিও টেপে প্রকাশের পর চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত সোমবারই সংবাদ সম্মেলনে এসে দাবি করেছেন, ওই কণ্ঠটি তার নয়। তা ফেনীর আওয়ামী লীগ নেতা শাহদাত হোসেন শাকার।

বিএনপি আগে থেকে বলে আসছে, খালেদার গাড়িতে ওই হামলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের স্থানীয় নেতারাই চালিয়েছিলেন, যা বিভিন্ন গণমাধ্যমে আসা ছবিতে স্পষ্ট।

অন্যদিকে বিএনপি দায়ী করে হানিফ বলেন, “সরকার এসব দুষ্কৃতকারীদের (খালেদার বহরে হামলাকারী) খুঁজে বের করে আইনের আওতায় আনবে। কারা এর সঙ্গে জড়িত, তা আমরা দেখতে চাই।

“কারা এ ঘটনা ঘটিয়ে রাজনৈতিক ইস্যু তৈরি করার চেষ্টা করেছেন, তাও আমরা জানতে চাই। এমন ঘটনা ঘটিয়ে কারা রাজনৈতিক অঙ্গন ঘোলা করতে চায়, তা আমাদের জানা প্রয়োজন।”

আওয়ামী লীগ দাবি করে আসছে, খালেদা জিয়া সড়ক পথে কক্সবাজার গিয়ে উসকানি দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাইছেন।

হানিফ বলেন, খালেদা জিয়ার এ যাত্রায় যাতে কোনো ধরনের বিঘ্ন সৃষ্টি না হয় এবং তাদের সহায়তার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে পরিষ্কার নির্দেশ ছিল। এখানে আমাদের নেতাকর্মীদের মাথাব্যথার কিছু নেই। তারা কেন যাবেন? তাদের এখানে যাওয়ার সুযোগ নেই।”

রোহিঙ্গাদের দেখতে খালেদা জিয়ার এই সফর নিয়েও কটাক্ষ করেন ক্ষমতাসীন দলের নেতা হানিফ।

“সব কিছুর পর যখন স্বাভাবিক পরিস্থিতি এসেছে, তখন তিনি (খালেদা জিয়া) রোহিঙ্গাদের প্রতি দরদ দেখাতে কক্সবাজার যাচ্ছেন। তিনি যদি মানবতার জন্য সেখানে যেতেন, তাহলে তিনি বিমানে গিয়ে ত্রাণ দিয়ে আবার চলে আসতেন।

“উনি মানবতার দোহাই দিয়ে গেছেন রাজনৈতিক শোডাউন করার জন্য। সে শোডাউন করে ইস্যু তৈরি করার লক্ষ্য ছিলো তার। তাতে তিনি সক্ষম হয়েছেন।”

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App