×

জাতীয়

উখিয়ায় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা আটক

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০১৭, ০৯:১০ পিএম

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পস্থ বাগান এলাকায় অভিযান চালিয়ে পাঁচ রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে র‌্যাব-৭। গতকাল রবিবার দিবাগত রাত ১টার দিকে এ অভিযান চালানো হয়। এসময় তাদের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত দেশীয় তৈরি বেশ কয়েকটি কিরিচ উদ্ধার করা হয়েছে।

আটককৃত রোহিঙ্গারা হলো- মিয়ানমারের আকিয়াব মংডুর সিতাপুর এলাকার ওসমান গনীর ছেলে আবু বকর সিদ্দিক (২০), মংডুর টমবাজার এলাকার মৃত আজগর আলীর ছেলে মো. আনোয়ার (২০) ফকিরা বাজার এলাকার হোসেন আহমরে ছেলে মো. ফারুক (২২), চালিপ্রাং এলাকার মৃত হাসান শরিফের ছেলে ইমরান (২২), রাবিল্লা এলাকার হাবিব আহমদের ছেলে খায়ের মোহাম্মদ (২০)।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্প ইনচার্জ মেজর রুহুল আমিন জানান, উখিয়ার বালুখালী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প সংলগ্ন বাগান এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরে রবিবার দিবাগত রাত ১টার দিকে অভিযান চালানো হয়। এসময় ধাওয়া দিয়ে ৫ জনকে আটক করা গেলেও বাকিরা পালিয়ে যায়। পরবর্তীতে আটকদের কাছ থেকে দেশীয় তৈরি ৫ টি রামদা (কিরিচ) উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই কুতুপালং এবং পার্শ্ববর্তী বালুখালী শরণার্থী ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা বলে দাবি করেছে। বিভিন্ন সময়ে তারা উক্ত এলাকায় ডাকাতি এবং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের লোকজনকে জিম্মি করে টাকা আদায় করতে বলেও স্বীকার করেছে। সংশ্লিষ্ট ধারায় মামলা করে তাদের উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App