মগবাজারে বিস্ফোরণ

আগের সংবাদ

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফ্রিডম পার্টির ১১ জনের যাবজ্জীবন

পরের সংবাদ

তিন ম্যাচ পর লিভারপুলের জয়ের দেখা

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০১৭ , ১:০৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৯, ২০১৭ , ১:০৪ অপরাহ্ণ

নিউক্যাসল ইউনাইটেড ও ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করার পর টটেনহ্যাম হটস্পারের মাঠে হারের স্বাদ পাওয়া লিভারপুল অবশেষে তিন ম্যাচ পর জয়ের দেখা পেল। ঘরের মাঠে নবাগত হাডার্সফিল্ড টাউনকে ৩-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

ঘরের মাঠ অ্যানফিল্ডে শুরুটা খুব বেশি ভালো হয়নি লিভারপুলের। স্বাগতিকদের বিপক্ষে সমান তালেই লড়ে যায় আগের ম্যাচে চমক দেখিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে দেয়া নবাগত হাডার্সফিল্ড টাউন। বিরতির আগে গোলের সুযোগ পেয়েছিল অল রেডরা। তবে স্পট কিক থেকে গোল করতে পারেননি মোহামেদ সালাহ। মিশরের ফরোয়ার্ডেরর পেনাল্টি গোলরক্ষক ঠেকিয়ে দেওয়ার পর ফিরতি বলে জর্ডান হেন্ডারসনের শট লাগে পোস্টে।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে স্বাগতিকরা। ম্যাচের ৫০ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন ড্যানিয়েল স্টারিজ। মাঝমাঠ থেকে উড়ে আসা বল অতিথি দলের ডিফেন্ডার টমি স্মিথ হেডে ঠেকাতে গেলে উল্টো ডি-বক্সে ফাঁকায় পেয়ে যান স্টারিজ। বাঁ-পায়ের শটে দলকে এগিয়ে দেন ইংলিশ এই ফরোয়ার্ড।

এর আট মিনিট পর ব্যবধান দিগুণ করেন রবের্তো ফিরমিনো। জেমস মিলনারের কর্নার থেকে হেডে বল জালে জড়ান ব্রাজিলিয়ান এই তারকা। ৭৫ মিনিটে ডি-বক্স থেকে সালাহর পাস জোড়ালো শটে দলের তৃতীয় গোলটি করেন ডাচ মিডফিল্ডার ভাইনালডাম। এ জয়ে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে লিভারপুল।

এদিকে দিনের অপর ম্যাচে পিছিয়ে পড়েও জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। নিজেদের মাঠে প্রিমিয়ার লিগে নিচের দিকের দল সোয়ানসি সিটিকে ২-১ হারিয়েছে আর্সেন ওয়েঙ্গারের দল।

নিজেদের মাঠ এমিরেটস স্টেডিয়ামে শুরু থেকেই অগোছাল ফুটবল খেলতে থাকে আর্সেনাল। এর ফলে পাল্টা এক আক্রমণে ম্যাচের ২২ মিনিটে সফরকারীদের এগিয়ে দেন স্যাম ক্লুকাস। বিরতি থেকে ফিরেই সমতায় ফেরে স্বাগতিকরা। ম্যাচের ৫১ মিনিটে ডি-বক্সের ভেতরে ফাঁকায় বল পেয়ে জোড়াল শটে বল জালে জড়ান বসনিয়ার ডিফেন্ডার কোলাশিনাচ।

সাত মিনিট পর কোলাশিনাচের কাট ব্যাকে অ্যারন র‌্যামজি গোল করলে জয় নিয়ে মাঠ ছাড়ে আগের ম্যাচে এভারটনকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে আসা আর্সেনাল। এ জয়ে ১০ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে গানাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়