×

জাতীয়

গাজীপুরে কর্মরত ঠিকাদারদের সংবাদ সম্মেলন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০১৭, ০৯:১১ পিএম

ঠিকাদারদের মধ্যে অসুস্থ প্রতিযোগিতা বন্ধ, নতুন ঠিকাদারদের টেন্ডারে অংশগ্রহণ ও কাজের সুযোগ প্রদান, টার্নওভারে ৩ কোটি টাকা পর্যন্ত কার্যাদেশ সব ঠিকাদারদের মধ্যে লটারির বিধান রাখাসহ বিভিন্ন দাবিতে গাজীপুরে কর্মরত ঠিকাদাররা সংবাদ সম্মেলন করেছে। গতকাল গাজীপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন, মেসার্স শিউলী ট্রেডার্সের স্বত্বাধিকারী মজিবুর রহমান, মেসার্স রিফাত ট্রেডার্সের স্বত্বাধিকারী সেলিম উল্লাহ সরকার, ভাই ভাই ট্রেডার্সের আক্তার উজ্জামান, বেনজির আহমেদ, সুবাস চন্দ্র মল্লিক, আবদুল হান্নান মো. মুহিত, জিল্লুর রহমান, জাকির হোসেন, নাজমুল হোসেন নয়ন প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, টেন্ডার প্রক্রিয়ায় টার্নওভার ও ব্যাংক লিকুইটি নির্ধারণ ঠিকাদারদের মধ্যে অসুস্থ প্রতিযোগিতা বাড়াবে। এতে ধনী ও বিত্তশালী ঠিকাদাররাই শুধু কাজ পাবে। নতুন ঠিকাদার ও যাদের ব্যাংকে টাকা কম তারা কাজ থেকে বঞ্চিত হবে। এক্ষেত্রে দীর্ঘদিনের অভিজ্ঞ ঠিকাদাররা কাজের অভাবে বেকার হয়ে পড়বেন। এজন্য টার্নওভার ও ব্যাংক লিকুইটি নির্ধারণ জেলার ঠিকাদারদের সঙ্গে মতবিনিময়ের মাধ্যমে করা, এলটিএম পদ্ধতিতে প্রাক্কলিত দরে লটারি প্রক্রিয়ার মধ্যে অন্তত তিন কোটি টাকা পর্যন্ত ঠিকাদার নির্বাচন প্রক্রিয়া অবিলম্বে চালু করতে হবে। এছাড়া কম দর ও বেশি দরের যে ১০ ভাগ বাইন্ডিং দেয়া হয়েছে তা বাতিল এবং প্রচলিত বাজার দরের সঙ্গে সংগতি রেখে সিডিউল দিতে হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইতোমধ্যে তাদের দাবি সংবলিত স্মারকলিপি পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মরত সংবাদ কর্মীরা অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App