প্লে স্টোর থেকে ইনস্টল না করেই চালান অ্যাপ

আগের সংবাদ

ইরানি তেল শোধনাগারে ভয়াবহ আগুন

পরের সংবাদ

গুলি চালিয়ে ভারতের ড্রোন নামানোর দাবি পাকিস্তানের

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০১৭ , ২:০৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৮, ২০১৭ , ২:০৮ অপরাহ্ণ

ভারত-পাকিস্তানের মধ্যে সংঘাত এবার আরও তীব্র, আরও প্রবল। গুলি চালিয়ে ভারতের ড্রোন নামিয়েছি-এমনটাই দাবি করল পাকিস্তান সেনাবাহিনী।

পাক রেঞ্জার্সের অভিযোগ, নিয়ন্ত্রণরেখার ওপারে পাক সীমান্তের কাছে নজরদারি চালাচ্ছিল ভারতের একটি কোয়াডকপ্টার বাণিজ্যিক ড্রোন। সেনা সদস্যরা সেটি দেখতে পেয়ে গুলি চালিয়ে মাটিতে নামিয়ে আনে।

টুইটারে ড্রোনটির ছবিও পোস্ট করেছেন পাকিস্তানের মেজর জেনারেল আসিফ ঘাফুর। তিনি দাবি করেছেন, অগাহি পোস্টের কাছে পাক সীমান্তের ভিতর প্রায় ৬০ মিটার পর্যন্ত ঢুকে এসেছিল চালকবিহীন ড্রোনটি। গুলি করে সেটিকে অগাহির কাছেই নামিয়ে আনা হয় ও দখল নেওয়া হয়।

যদিও পাকিস্তানের তরফে আনুষ্ঠানিকভাবে এই নিয়ে কোনও বক্তব্য বা প্রতিবাদ পেশ করা হয়নি। পাকিস্তানের বিদেশ মন্ত্রনালয় বা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও কোনও অভিযোগ জানায়নি। অপরদিকে ভারতও দাবি করেনি যে ড্রোনটি নয়াদিল্লিরই। বরং কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা প্রসঙ্গটি এড়িয়েই গিয়েছেন।

এ ব্যাপারে পাক সেনার মিডিয়া শাখার দাবি, রাখ চিকরি সেক্টরের কাছে উড়ছিল ড্রোনটি। ড্রোনে লাগানো ক্যামেরায় ছবি উঠছিল পাক সেনা ও তাদের অস্ত্রশস্ত্রের। তখনই পাক সেনা গুলি চালিয়ে ড্রোনটি নামিয়ে আনে।

অবশ্য পাকিস্তানের এই দাবি প্রথম নয়। গত বছরের নভেম্বরে পাক সেনার মিডিয়া শাখা ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনের প্রাক্তন প্রধান আসিম বাজওয়াও একই দাবি করেছিলেন। সেবারও ভারত এই অভিযোগ স্বীকার করেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়