×

জাতীয়

মহম্মদপুরে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিক্ষাসামগ্রী বিতরণ

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০১৭, ০৭:৫৯ পিএম

‘আমরা করবো জয়’ প্রতিপাদ্যকে সামনে রেখে মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের বেজড়া-নারান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বাল্যবিবাহ প্রতিরোধ, শিক্ষাসামগ্রী বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ফ্রেন্ডশিপ ফর ইউনিটি এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ‘ফুয়েড’ নামের শিক্ষামূলক সংগঠন স্বেচ্ছাসেবীর উদ্যোগে এটি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মো. হাবিবুল্লার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন মাগুরা জেলা তথ্য কর্মকর্তা মো. রেজাউল করিম। বিশেষ অতিথি ছিলেন নহাটা ইউপির চেয়ারম্যান মো. আলী মিয়া, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মহসিন উদ্দিন, সমাজসেবক মো. মনিরুল ইসলাম লুলু, প্রধান শিক্ষক শক্তিরানী সিংহ রায়, মো. সাইফুর রহমান, মো. মশিউর রহমান, মির্জা আ. গফফার, মো. রমিম হোসাইন সোহাগ প্রমুখ।

আলোচনা শেষে পঞ্চম শ্রেণি এবং অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়। ফুয়েড সংগঠনটি আত্মপ্রকাশের পর থেকে ফ্রি কোচিংয়ের পাশাপাশি বিভিন্ন সময় চিত্তবিনোদন, সাহিত্য সংস্কৃতি, খেলাধুলা ও মননশীলতার বিকাশে শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতামূলক অনুষ্ঠানসহ সব জাতীয় দিবস পালনে আলোচনা অনুষ্ঠান ও র‌্যালি পালন করে থাকে। সমাজ থেকে বাল্যবিবাহ নির্মূল করতেও সংগঠনটি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App