×

খেলা

বিশ্বকাপে রেফারি হওয়ার স্বপ্নভঙ্গ হল ব্রিটিশ এমপির

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০১৭, ০৭:৩৭ পিএম

প্রচলিত জীবনধারায় তিনি একজন আপাদমস্তক রাজনীতিবিদ। পার্লামেন্টে বসে আইন প্রণয়ন করেন।

তবে রাজনীতির বাইরে ফুটবলের প্রতি ছিল প্রবল অনুরাগ। ইংল্যান্ডের বিখ্যাত চ্যাম্পিয়নস লিগে রেফারিংও করেছেন। তার পরবর্তী শখ ছিল ২০১৮ রাশিয়া বিশ্বকাপে রেফারির দায়িত্ব পালন করা। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, ব্রিটিশ এমপি ডগলাস রোজ আপাতত সেই সুযোগটি পাচ্ছেন না। স্কটিশ কনজারভেটিভ পার্টির এই এমপি চলতি মাসের শুরুতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ পরিচালনা করতে গিয়ে বিপাকে পড়েছিলেন। ওই সময়ে হাউজ অব কমেন্সের সমাজ কল্যাণ নীতির বিষয়ে একটি ভোটাভুটিতে অংশ না নেয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। সম্প্রতি এক বিবৃতিতে ডগলাস রোজ বলেছেন, সংসদ অধিবেশন শুরু হলে তিনি আর ফুটবলের রেফারিং করবেন না।

নিজের সিদ্ধান্ত সম্পর্কে ডগলাস বলেছেন, তার এই সিদ্ধান্ত গ্রহণের অর্থ হচ্ছে তিনি আর অধিক সংখ্যক আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করতে পারছেন না। ফলে রাশিয়া বিশ্বকাপে ম্যাচ পরিচালনার যে স্বপ্ন তিনি এতদিন লালন করে এসেছেন সেটি বাস্তবায়ন করা হচ্ছেনা।

তিনি বলেন, 'এমপি হিসেবে দায়িত্বটিই এখন আমার এক নম্বর অগ্রাধিকার। তাই আপাতত আমার দ্বারা আর খেলা পরিচালনা করা সম্ভব হবে না। যারা আমাকে তাদের সমর্থন দিয়ে এমপি বানিয়েছেন, আমি তাদের কাছে চিরকৃতজ্ঞ। পাশাপাশি আমার রেফারিংকে যারা স্বাগত জানিয়েছিলেন তাদের কাছেও আমি ঋণী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App