×

শিক্ষা

পাবনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, গ্রেপ্তার ৮

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০১৭, ০৯:০০ পিএম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষে ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার বিকালে তাদের গ্রেপ্তার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে তাদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন জানান, শুক্রবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা তিন পর্বে অনুষ্ঠিত হয়। শেষ পর্বে গোপন সংবাদে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানতে পারে যে, একটি চক্র এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্যে একটি চক্র বিভিন্ন ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে কাজ করছে। তারা পুলিশ প্রশাসনকে জানালে সম্মিলিত প্রচেষ্টায় শহরের বিভিন্ন স্থান থেকে ভর্তি পরীক্ষার শেষ সময়ে ওই চক্রের আটজনকে হাতেনাতে ধরে ফেলে। আটকরা পরীক্ষা কেন্দ্রে ও বাইরে থেকে বিভিন্ন ইলেট্রনিক ডিভাইস ব্যবহার করে পরীক্ষার্থীদের উত্তরপত্র সরবরাহ করছিল। আটজনের মধ্যে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী ছাড়াও পাবনার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, আটকদের ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করা হলে আদালতের বিচারক ইয়াসমিন মনিরা দুইজনকে দুই বছর ও অন্যদের একমাস করে কারাদণ্ডাদেশ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App