×

আন্তর্জাতিক

নির্মাণ-কৃষিখাতে কর্মী নেবে দক্ষিণ কোরিয়া

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০১৭, ০৯:২৯ পিএম

২০১৮ এর জানুয়ারি থেকে বোয়েসেলের মাধ্যমে নির্মাণ ও কৃষি খাতে বাংলাদেশ থেকে কর্মী নেওয়ার পরিকল্পনা রয়েছে দক্ষিণ কোরিয়ার। আজ বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

এছাড়াও দক্ষিণ কোরিয়ার শ্রম বা প্রাসঙ্গিক আইন অনুযায়ী, ২০০৮ সাল থেকে যে সকল বাংলাদেশী কর্মী দেশে ফেরার ‘গ্যারান্টি বিমা’ এবং ‘রিটার্ন কষ্ট’ বিমা দাবি না করে দক্ষিণ কোরিয়া ছেড়ে এসেছেন এমন ২২৭ জন কর্মিকে বিমার আর্থিক সুবিধা প্রদান করা হবে।

আজ দুপুরে রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদারের সাথে তার কার্যালয়ে ‘এইচআরডি কোরিয়া, ইপিএস সেন্টার, ঢাকা’-এর প্রতিনিধি লিম চুঙ্গ-কেউনের সৌজন্য সাক্ষাৎ হয়।

এসময় বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী উপস্থিত ছিলেন। ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার ‘ইপিএস’ প্রক্রিয়ায় বোয়েসেলের মাধ্যমে বাংলাদেশ থেকে কর্মী নেওয়ায় ধন্যবাদ জানান। এছাড়াও ২০১৮ সালের জানুয়ারি থেকে কন্সট্রাকশন ও প্লান্টেশন খাতে বাংলাদেশ থেকে কর্মী নেওয়ার পরিকল্পনাকে স্বাগত জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App