×

খেলা

ইয়াসিরের সেঞ্চুরিতে শেষ ওয়ানডেও জিতল বাংলাদেশ

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০১৭, ০৬:১৯ পিএম

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৪-০ ব্যবধানে জিতে নিয়েছে বাংলাদেশ। অবশ্য গতকালই সিরিজ জয় নিশ্চিত করেছিল বাংলাদেশ ‘এ’ দল। আজ বৃহস্পতিবার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি ৭৬ রানে জিতে নেয় নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ‘এ’ দল প্রথমে ব্যাট করতে নামে। ইয়াসির আলীর ১০২ ও সাদমান ইসলামের ৬৮ রানে ভর করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৬ রান সংগ্রহ করে। জবাবে ৪৩.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১০ রানের বেশি করতে পারেনি সফরকারী আয়ারল্যান্ড ‘এ’ দল। তাতে ৭৬ রানের জয় পায় বাংলাদেশ।

ব্যাট হাতে আয়ারল্যান্ড ‘এ’ দলের উদ্বোধনী ব্যাটসম্যান জ্যাক টেকটর সর্বোচ্চ ৬৬ রান করেন। ৮০ বলে ১০ চারের সাহায্যে এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান করেন জন অ্যান্ডারসন। ২৭টি রান আসে ব্যারি ম্যাককার্থির ব্যাট থেকে। বল হাতে বাংলাদেশ দলের আবু হায়দার রনি ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন ইমরান আলী ও সানজামুল ইসলাম। ১টি করে উইকেট শিকার করেন মেহেদী হাসান ও তানবির হায়দার।

ম্যাচসেরা হন সেঞ্চুরিয়ান ইয়াসির আলী।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে অতিবৃষ্টির কারণে ফল হয়নি। এরপর টানা চার ম্যাচ জিতে ৪-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় বাংলাদেশ ‘এ’ দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App