×

পুরনো খবর

বিমানবন্দরে প্রবাসীদের নিরাপত্তা দেয়ার সুপারিশ

Icon

এন রায় রাজা

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৭, ০৭:৪৫ পিএম

প্রবাসীদের জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক চ্যানেল করা, লাগেজ যাতে দ্রুত সময়ের মধ্যে পাওয়া যায় এবং প্রবাসীদের প্রয়োজনীয় নিরাপত্তা দেয়ার সুপারিশ করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। কমিটির পক্ষ থেকে এবিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার সংসদ সচিবালয়ে সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কমিটির সভাপতি নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মন্নুজান সুফিয়ান, মাহমুদ উস সামাদ চৌধুরী ও মাহফুজুর রহমান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, বৈদেশিক কর্মসংস্থান খাতের গুরুত্ব অপরিসীম বিবেচনায় সরকার বিদ্যমান শ্রমবাজার ধরে রাখার পাশাপাশি নতুন নতুন শ্রমবাজার সৃষ্টির চেষ্টা অব্যাহত আছে। শ্রমবাজার সম্প্রসারণের বিষয়ে মন্ত্রণালয় থেকে একটি স্বতন্ত্র শ্রমবাজার গবেষণা সেল প্রতিষ্ঠা করা হয়েছে। ২০টি নতুন দেশসহ ৫২টি দেশে শ্রমবাজার গবেষণার নিমিত্তে গবেষণা প্রতিষ্ঠান নিয়োগ করা হয়েছে। বৈঠকে কর্মী নিয়োগকারী দেশের চাহিদার সাথে সামঞ্জস্য রেখে নতুন ও আধুনিক বৃত্তিমূলক কারিগরি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ কর্মী গড়ে তোলার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। আর প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখাগুলোকে সচল রাখা ও প্রয়োজনীয় জনবল পদায়নের বিষয়ে মন্ত্রণালয়কে ব্যবস্থা নেওয়ার জন্য বলেছে কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App