×

জাতীয়

পোপের সফর নিয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে ভ্যাটিকান রাষ্ট্রদূতের বৈঠক

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৭, ০৭:২০ পিএম

পোপ ফ্রান্সিসের বাংলাদেশ সফর উপলক্ষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরির বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে পোপ ফ্রান্সিসের আসন্ন সফর উপলক্ষে সরকার ও গণমাধ্যম ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছে।

তিনি আরো বলেন, খ্রিস্টধর্মের সর্বোচ্চ ধর্মগুরু পোপকে প্রধানমন্ত্রীর এ আমন্ত্রণই বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্যের প্রমাণ। মহান মুক্তিযুদ্ধে ধর্মযাজকরা এদেশের মানুষের পাশে ছিলেন, আত্মত্যাগও করেছেন। শুধু তাই নয়, এদেশের শিক্ষা বিস্তারে, স্বাস্থ্যসেবায় ও সমাজকল্যাণেও চার্চ আন্তরিক ভূমিকা রেখে চলেছে। বড়দিন এদেশে সরকারি ছুটির দিন।

পোপের সফরকালে আয়োজিতব্য অনুষ্ঠানগুলো বাংলাদেশ টেলিভিশনসহ সব গণমাধ্যমে সম্প্রচারে সর্বাত্মক সহযোগিতার কথা জানান তথ্যসচিব মরতুজা আহমদ। ভ্যাটিকানের রাষ্ট্রদূত এবং বাংলাদেশে পোপের সফর ২০১৭ পরিষদের নেতৃবৃন্দ তথ্য মন্ত্রণালয়কে এ সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

বাংলাদেশে পোপের সফর ২০১৭ পরিষদের প্রধান সমন্বয়কারী বিশপ শরৎ ফ্রান্সিস গমেজ, নির্বাহী কমিটির সদস্য মেজর জেনারেল (অব.) জন গমেজ, নির্বাহী কমিটির সচিব ড. বেনেডিক্ট আলো ডি রোজারিও, মিডিয়া বিষয়ক কমিটির আহ্বায়ক ফাদার কম কোড়াইয়া, নিরাপত্তা ও স্বেচ্ছাসেবক বিষয়ক কমিটির আহ্বায়ক ও প্রেডিডেন্ট বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও, বিদেশি সাংবাদিক সমন্বয়কারী ফাদার জর্জ পনোদাত, এস.জে, মিডিয়া বিষয়ক কমিটির সচিব ফাদার অগাস্টিন বুলবুল রিবেরু, মিডিয়া বিষয়ক কমিটির সদস্য ডেভিড সুব্রত দাস এবং নির্বাহী কমিটির যুগ্ম সচিব ফাদার সুব্রত গমেজ সভায় উপস্থিত ছিলেন।

আগামী ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পোপের বাংলাদেশ সফর করার কথা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App