×

জাতীয়

সাফল্যের সঙ্গে এসডিজি অর্জনেও সক্ষম হবে বাংলাদেশ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০১৭, ০৬:৪৯ পিএম

স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে সাফল্যের ধারাবাহিকতায় টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনেও সক্ষম হবে। আজ মঙ্গলবার তাঁর কার্যালয়ে জাতীয় সংসদ ও ইউএনডিপির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে আরো বলেন, এ লক্ষ্য অর্জনে উন্নয়ন সহযোগী হিসেবে ইউএনডিপি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মোঃ আবদুর রব হাওলাদার ও ইউএনডিপি’র পক্ষে আবাসিক প্রতিনিধি মি. সুদীপ্ত মুখার্জী সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। স্পিকার ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশনের সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে ইউএনডিপি’র প্রতিনিধিকে অবহিত করেন। তিনি বলেন, আগামী ১ থেকে ৮ নভেম্বর ২০১৭ ঢাকায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে। রোহিঙ্গা সংকট প্রসঙ্গে স্পিকার বলেন, সম্প্রতি যুক্তরাষ্ট্র সফরকালে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস, সাবেক মহাসচিব ও এ্যাডভাইজরি কমিটি অন রাখাইন স্টেট কফি আনান এবং জাতিসংঘের মানবিক সহায়তা ও জরুরি ত্রাণ বিষয়ক সমন্বয়কারী মার্ক লোকক আয়োজিত ব্রিফিং এ রোহিঙ্গা ইস্যুতে ফলপ্রসু আলোচনা হয়েছে। মানবিক সংকটকালে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার নব দ্বার উন্মোচন করেছেন। তাঁর এ সাহসী পদক্ষেপ সমগ্র বিশ্বে প্রশংসিত হয়েছে। এ জন্য পশ্চিমা গণমাধ্যমগুলো শেখ হাসিনাকে ‘মানবতার মা’ হিসেবে আখ্যায়িত করেছে।

সুদীপ্ত মুখার্জী আসন্ন ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সের সার্বিক সফলতা কামনা করেন। ইউএনডিপি সমঝোতা স্মারকের আওতায় গবেষণা সক্ষমতা বৃদ্ধি, টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে বাস্তবায়ন ও পর্যবেক্ষণ দক্ষতা বৃদ্ধি এবং নেতৃত্ব বিকাশে সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধির প্রশিক্ষণ প্রদানে বাংলাদেশ জাতীয় সংসদের সাথে কাজ করবে।

এ সময় সংসদ সচিবালয়ের পরিকল্পনা উন্নয়ন উইং-এর অতিরিক্ত সচিব এ ওয়াই এম গোলাম কিবরিয়াসহ সংসদ সচিবালয় এবং ইউএনডিপির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বাসস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App