গ্রেপ্তার সীমাহীন পর্যায়ে নিয়ে গেছে সরকার : ফখরুল

আগের সংবাদ

সাফল্যের সঙ্গে এসডিজি অর্জনেও সক্ষম হবে বাংলাদেশ

পরের সংবাদ

ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আদালতে ১৫ মামলা

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০১৭ , ৬:৪৫ অপরাহ্ণ আপডেট: মে ২১, ২০১৮ , ৮:০৫ অপরাহ্ণ

শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসের কাছে বকেয়া লভ্যাংশ দাবী করে শ্রম আদালতে ১৫টি মামলা করেছেন বঞ্চিতরা।

আজ মঙ্গলবার ঢাকার তৃতীয় শ্রম আদালত ওই মামলাগুলো দায়ের হওয়ার পর বিচারক সুলতান মাহমুদ আগামী ৩ ও ৫ জানুয়ারি ড. মুহাম্মদ ইউনূসসহ বিবাদীদের জবাব দাখিল করতে নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, একই আদালতে এর আগে ড. ইউনূসের বিরুদ্ধে আরো ১২টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় ড. ইউনূস ছাড়াও গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল হাসানকে বিবাদী করা হয়।

মামলায় বলা হয়, গ্রামীণ টেলিকম ২০০৬ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রায় দুই হাজার ১৫৮ কোটি টাকা মুনাফা করেছে। শ্রম আইনের বিধান অনুযায়ী নিট মুনাফার ৫ শতাংশ কোম্পানির কর্মীদের দিতে হবে। এই হিসাবে কর্মীদের নিট মুনাফা ১০৭ কোটি ৯৩ লাখ টাকা হয়। এর মধ্যে ৮০ শতাংশ কর্মীদের, ১০ শতাংশ সরকারকে এবং অন্য ১০ শতাংশ শ্রমীকদের কল্যাণ তহবিলে জমা দিতে হবে। কিন্তু গ্রামীণ টেলিকম কর্মীদের প্রাপ্য ৫ শতাংশ মুনাফা পরিশোধ না করায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়