দেয়াল ধসে ফতুল্লায় তিন বোনসহ ৪ জনের মৃত্যু

আগের সংবাদ

পাচারকালে বেনাপোলে ৪০ হাজার দুই টাকা নোট উদ্ধার

পরের সংবাদ

কক্সবাজার পৌঁছেছেন জর্ডানের রানী

প্রকাশিত হয়েছে: অক্টোবর ২৩, ২০১৭ , ১২:৫৩ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ২৩, ২০১৭, ১২:৫৩ অপরাহ্ণ

Avatar

অনলাইন ডেস্ক

জ্যেষ্ঠ প্রতিবেদক

মিয়ানমার সরাকারের ইন্ধনে রাখাইনে সে দেশের সেনাবাহিনীর চালানো পাশবিকতায় বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা দেখতে কক্সবাজারে পৌঁছেছেন জর্ডানের রানী রানিয়া আল আব্দুল্লাহ। কুতুপালংয়ের উদ্দেশে রওনা করেছে তার গাড়ি বহর।

বেলা ১১টা ০৯ মিনিটে তাকে বহনকারী বিমান কক্সবাজার বিমান বন্দরে পৌঁছে বলে জানান জেলা পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা মুন্সী ইমাম উদ্দিন। তার আগমন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, বিজিবি ও র্যাবসহ আইন শৃংখলা বাহিনীর সদস্য।

কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানিয়েছেন, জর্ডানের রানীর কক্সবাজার আগমন উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ, বিজিবির পাশাপাশি সাদা পোশাকেও আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

রানী রানিয়া আল আব্দুল্লাহ কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে পৌঁছে আশ্রয় নেয়া মিয়ানমারের রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের অবস্থা দেখবেন এবং সেখানে জাতিসংঘের একাধিক সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ত্রাণ কার্যক্রম পর্যবেক্ষণ করবেন।

উল্লেখ্য, জর্ডানের রানী রানিয়া আবদুল্লাহ ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) একজন বোর্ড সদস্য। একইসঙ্গে তিনি জাতিসংঘের মানবিক সংস্থাগুলোর পরামর্শক।