×

খেলা

বুলাওয়ে টেস্টের নিয়ন্ত্রণ উইন্ডিজের হাতে

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৭, ১০:১৭ পিএম

দেবেন্দ্র বিশুর অসাধারণ বোলিংয়ে বুলাওয়ে টেস্টে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিন শেষে ম্যাচের নিয়ন্ত্রণ ক্যারিবীয়দের হাতে।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ২১৯ রানের জবাবে দ্বিতীয় দিনে জিম্বাবুয়ে অলআউট হয়েছে ১৫৯ রানে। দিন শেষে দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১ উইকেটে ৮৮ রান। ৯ উইকেট হাতে নিয়ে সফরকারীরা এগিয়ে আছে ১৪৮ রানে।

ওয়েস্ট ইন্ডিজকে আড়াইশর আগে অলআউট করে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছিল জিম্বাবুয়ে। আজ দ্বিতীয় দিনে ব্যাটিংয়েও ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল তারা। প্রথম দিনের বিনা উইকেটে ১৯ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিলেন হ্যামিল্টন মাসাকাদজা ও সলোমন মিরে। অভিষিক্ত মিরে ২৭ করে ফিরলে ভাঙে ৪৪ রানের উদ্বোধনী জুটি।

দ্বিতীয় উইকেটে ক্রেইগ আরভিনকে সঙ্গে নিয়ে দলকে ৯১ পর্যন্ত টেনে নিয়েছিলেন মাসাকাদজা। কিন্তু তিন ওভারের মধ্যে এই দুজনের বিদায়ের পরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে স্বাগতিকদের ব্যাটিং লাইনআপ। ভয়াবহ ব্যাটিং ধসে মাত্র ৬৮ রানে শেষ ৯ উইকেট হারিয়ে ১৫৯ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা।

মাসাকাদজার ৪২ ও আরভিনের ৩৯ রানের পর বাকি ব্যাটসম্যানদের মধ্যে রেগিস চাকাভা করেন সর্বোচ্চ ১২ রান! লেগ স্পিনার বিশু ৭৯ রানে নেন ৫ উইকেট। দুই পেসার জেসন হোল্ডার ও কেমার রোচ নেন ২টি করে উইকেট।

৬০ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। দলের ২৫ রানে ব্যক্তিগত ১৭ রানে ফেরেন কাইরন পাওয়েল। এরপরই দ্বিতীয় উইকেটে অবিচ্ছিন্ন ৬৩ রানের জুটিতে দিন শেষ করেন ক্রেইগ ব্রাফেট ও কাইল হোপ। ব্রাফেট ৩৮ ও হোপ ৩২ রানে অপরাজিত আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App