নারীদের মধ্যে ২০ লাখ সিম বিতরণ করবে টেলিটক

আগের সংবাদ

জাতিকে ধ্বংস করার অংশ হিসেবেই সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করছে : রিজভী

পরের সংবাদ

ঢাকায় সুষমা স্বরাজ

প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৭ , ৩:২৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২২, ২০১৭ , ৬:২৬ অপরাহ্ণ

ভারত-বাংলাদেশ যৌথ পরামর্শক কমিটির সভায় অংশ দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

ভারতীয় বিমান বাহিনীর একটি বিশেষ বিমানে রোববার দুপুর ২টার দিকে তিনি ঢাকার কুর্মিটোলায় বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে পৌঁছালে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী তাকে স্বাগত জানান।

সুষমা স্বরাজ এই সফরে মাহমুদ আলীর সঙ্গে যৌথভাবে ভারত-বাংলাদেশ যৌথ পরামর্শক কমিটির চতুর্থ সভার সভাপতিত্ব করবেন। বিকেল সাড়ে ৫টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় যৌথ পরামর্শক কমিটির এই বৈঠক অনুষ্ঠিত হবে।

রোববার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন সুষমা স্বরাজ। বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সঙ্গেও বৈঠক করবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

এ ছাড়া রোববার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সোনারগাঁও হোটেলে গিয়ে সুষমা স্বরাজের সঙ্গে সাক্ষাৎ করবেন।

সোমবার সকালে ঢাকায় দিল্লি হাইকমিশনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করবেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী। বিকালে ঢাকা ছাড়ার আগে সুশীল সমাজের প্রতিনিধি ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে তার।

প্রসঙ্গত, পররাষ্ট্রমন্ত্রী হিসেবে এটি বাংলাদেশে সুষমা স্বরাজের দ্বিতীয় সফর। এর আগে ২০১৪ সালের মে মাসে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নিয়ে প্রথম বিদেশ সফরে বাংলাদেশে এসেছিলেন তিনি।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়