এমপি রানার জামিন বিষয়ে রুল নিষ্পত্তির নির্দেশ-আপিল বিভাগ

আগের সংবাদ

রাজধানীতে ডাকাত সন্দেহে আটক ৮

পরের সংবাদ

শাহজালালে ১৮ লাখ টাকার ব্ল্যাক ব্র্যান্ডের সিগারেট জব্দ

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০১৭ , ১১:৫৪ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৯, ২০১৭ , ১১:৫৪ পূর্বাহ্ণ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে আমদানি নিষিদ্ধ ৩০০ কার্টুন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। বৃহস্পতিবার সকালে আটক ওই দুই যাত্রী কুয়ালালামপুর থেকে বিজি০৮৭ ফ্লাইটে ঢাকা আসেন।

আটক দু’জন হলেন- মাসুদ রানা (পাসপোর্ট নং বিএম০০০৯৭০১) এবং প্রীতি আক্তার (পাসপোর্ট নং এজি৪৩৫২০৬০)। তাদের উভয়ের বাড়ি রাজধানীর ভাটারায়।

শুল্ক গোয়েন্দার মহাপরিচালক ড. মইনুল খান বলেন, কুয়ালালামপুর থেকে বিজি০৮৭ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুমানিক আজ (বৃহস্পতিবার) সকাল পৌনে ৭টায় ঢাকায় অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখা হয়।

আটক যাত্রীরা ৫নং বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় তাদের গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের সঙ্গে থাকা ৩টি লাগেজ খুলে ৩০০ কার্টুন আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করা হয়। এসব সিগারেট Black ব্র্যান্ডের।

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি নিষিদ্ধ। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জব্দকৃদ পণ্যের শুল্ককরসহ মূল্য প্রায় ১৮ লক্ষ টাকা। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়