×

পুরনো খবর

নতুন বাবা মায়ের সহজ সমাধান টগুমগু

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০১৭, ০৮:৫২ পিএম

নতুন সংসার তারপর নতুন অতিথির আগমন আর তারপরেই নতুন অতিথি পৃথিবীতে আসার সাথেই প্রয়োজন হয় সব নতুন পণ্য আর স্বাভাবিক ভাবেই নতুন বাবা মায়ের জন্য বাচ্চাদের সব পণ্যের ব্যাপারেই ধারনা থাকে না আর তাই প্রতি মুহূর্তে নতুন বাবা মায়ের অনেক কস্ট পোহাতে হয়। ঠিক এরকম ঝামেলাতেই পরতে হয় আনিকা এবং মারুফ কে। এই দম্পতির প্রথম সন্তান পৃথিবীতে আসার পরেই বুঝতে পারে বাচ্চা লালন পালনের প্রতিবন্ধকতাগুলো এবং এর থেকেই তাদের মাথায় চিন্তা আসে কিভাবে সমাজের সব নতুন বাবা মায়ের কস্টগুলো কমিয়ে আনা যায়, তাই দেরি না করে তারা ২০১৬ সালে আনিকা নিজেই শুরু করলো অনলাইন প্ল্যাটফর্ম টগুমগু.কম। টগুমগু.কম বাংলাদেশের প্রথম অনলাইন প্ল্যাটফর্ম যেখানে বাচ্চাদের পন্য তো পাবেনই তার সাথে প্যারেন্টিং সংশ্লিষ্টবিভিন্ন্য সার্ভিস ও পাবেন।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান আনিকা রহমান মৌ ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন শেষ করে কিছুদিন দেশের সুনামধন্য কোম্পানি এশিয়াটেক এর হয়ে কাজ করে এবং চাকুরী থেকে অব্যাহতি নিয়ে সংসার এ মনোনিবেশ করেন এবং পাশাপাশি ২০১৬ সন থেকে সমাজের ভালো কিছুর করার লক্ষ্য নিয়ে টগুমগু প্রতিষ্ঠা করেন।

আনিকা রহমান বলেন, আমরা নতুন বাবা মায়ের কাজ সহজ করার লক্ষেই টগুমগু প্রতিষ্ঠা করি। গত এক বছরে আমরা মোটামুটি বাংলাদেশের সব জেলার বাবা মায়ের কাছেই বাচ্চাদের বিভিন্য ব্রান্ডের প্রোডাক্ট পৌঁছে দিতে সক্ষম হয়েছি এবং শতভাগ ভালো সার্ভিস দিয়েই আমরা বাবা মায়ের আস্থা অর্জন করেছি। এছারা আমাদের আরেকটি সার্ভিস টগুমগু বেবী ফটোগ্রাফি ও বেশ জনপ্রিয়তা লাভ করেছে। যেহেতু আমাদের ফটোগ্রাফির সব ব্যাকগ্রাউন্ড ডিজাইন আমাদের ই করা তাই অন্য যেকোন ছবি থেকে আমাদের ছবি আলাদা করা যায়। আনিকা বলেন, ভালো লেগেছিলো যখন আমাদের মুক্তিযোদ্ধা ব্যাকগ্রাউন্ড এর একটি ছবির জন্য আমরা অনেক প্রশংসিত হয়েছিলাম।

প্যারেন্টিং সহজ করার লক্ষ্য নিয়েই টগুমগুর যাত্রা তাই দেশের বিভিন্য সেবামুলক প্রতিষ্ঠানের সাথে একযোগে কাজ করে যাচ্ছে টগুমগু জানালেন আনিকা রহমান যার মধ্যে উল্লেখযোগ্য ডক্টোরোলার ডাক্তার এপয়েন্টমেন্ট সার্ভিস। ঘরে বসেই দেশের যেকোন স্থানের ডাক্তার এপয়েন্টমেন্ট নিতে পারবেন টগুমগুর নিজস্ব ওয়েবসাইট ভিজিট করে। বাচ্চাদের ক্রিয়েটিভিটি স্কিল এর কথা চিন্তা করে দেশের প্রথম ক্রিয়েটিভ স্কুল কিডস টাইম এর সাথেও টগুমগু একযোগে কাজ করে যাচ্ছে।

টগুমগুর ব্লগ এ পাওয়া যাবে ডাক্তারি পরামর্শ এবং বাচ্চা লালন পালনের বিভিন্য টিপস। তাই সহযেই বাসায় বসেই আপনি জানতে পারবেন অনেক তথ্য টগুমগুর ওয়েবসাইট এর কল্যান এ।

টগুমগুর ভবিষ্যৎ পরিকল্পনার বেপারে জানতে চাইলে আনিকা রহমান বলেন, আমরা চাই আমাদের প্ল্যাটফর্মের মাধ্যমে দেশের সকল বাবা, মা এবং বাচ্চাদের সব ধরনের সমস্যার সমাধানে যেনো আমরা করতে পারি। আমরা কঠোর পরিশ্রম করে যাচ্ছি যাতে আমরা আমাদের ক্লায়েন্টদের জন্য নতুন নতুন আরো সার্ভিস নিয়ে আসতে পারি।

পৃথিবীর উন্ন্যত দেশে এই ধরনের প্ল্যাটফর্ম দেখা যায় কিন্তু বাংলাদেশে এটাই প্রথম তাই আসলেই বলা যায় আমরাও এগিয়ে যাচ্ছি এবং এইধরনের প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করার মাধ্যমে আমাদের দেশের নারীরাও এগিয়ে যাচ্ছে।

টগুমগু সম্পর্কে জানতে নিচের লিঙ্কগুলো থেকে ঘুরে আসতে পারেন। website–www.togumogu.com Facebook page : https://www.facebook.com/ToguMogu/

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App