×

খেলা

ওয়াকার ইউনুসের রেকর্ড ভাঙলেন হাসান আলী

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০১৭, ১০:০৮ পিএম

পাকিস্তান সব সময়ই ভালো মাসের পেসার তৈরি করে থাকে। সেটা ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস বলেন কিংবা মোহাম্মদ আমিরের কথা বলেন। তাদের পদাঙ্ক অনুসরণ করে বিশ্বমানের বোলার হয়ে উঠছেন তরুণ পেসার হাসান আলী। ২৩ বছর বসয়ী এই পেসার নিজের বোলিং প্রতিভা দেখান আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে। বিশেষ করে ফাইনালে ভারতের বিপক্ষে।

ফাইনালে ১৬ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ভারতের ব্যাটিং লাইন-আপ ভোঁতা করে দেন। ছিনিয়ে নেন চ্যাম্পিয়নস ট্রফি। তরুণ এই পেসার আজ স্বদেশী ওয়াকার ইউনুসের রেকর্ড ভেঙে দিয়েছেন। প্রথম কোনো পাকিস্তানি বোলার হিসেবে দ্রুততম ৫০ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন। ৫০ উইকেট শিকার করতে মাত্র ২৪ ম্যাচ খেলেছেন হাসান। যেখানে ওয়াকার ইউনুস খেলেছিলেন ২৭ ম্যাচ। চলমান সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে এখনো দুটি ম্যাচ বাকি রয়েছে পাকিস্তানের। সেই দুটি ম্যাচ খেলে নিজেকে আরো কত উচ্চতায় নিয়ে যেতে পারেন হাসান আলী সেটাই দেখার বিষয়।

আজ বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বল হাতে পাঁচ উইকেট শিকার করেছেন হাসান। ১০ ওভার বল করে ৩৯ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন তিনি। এর মধ্য দিয়ে ভেঙে দিয়েছেন ওয়াকার ইউনুসের রেকর্ড। পাশাপাশি ২০১৭ সালে সবচেয়ে বেশি উইকেট শিকারীদের তালিকায় শীর্ষে রয়েছেন হাসান আলী। চলতি বছর মাত্র ১৭ ওয়ানডে খেলে তিনি ৪১ উইকেট নিয়েছেন। এ যাত্রায় তিনি পেছনে ফেলেছেন ভারতের জাসপ্রিত বুমরাহ (২৯ উইকেট), ইংল্যান্ডের লিয়াম প্লাঙ্কেট (৩৬ উইকেট), আফগানিস্তানের রশিদ খান (৩৬ উইকেট) ও দক্ষিণ আফ্রিকার কাগিসু রাবাদাকে (২৬ উইকেট)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App