শেখ রাসেলের ৫৩তম জন্মদিন আজ

আগের সংবাদ

কাশেম ড্রাইসেলসের ডিভিডেন্ড ঘোষণা

পরের সংবাদ

প্রথম বাংলাদেশি হিসেবে এশিয়ান হকির মর্যাদার আসনে মুনির

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৭ , ১১:০৬ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৮, ২০১৭ , ১১:০৬ পূর্বাহ্ণ

শফিউল্লাহ আল মুনির বাংলাদেশের ক্রিড়াঙ্গনের অন্যতম সংগঠক। বিভিন্ন সময়ে ক্রিড়াঙ্গনের বিভিন্ন শাখায় রয়েছে তার পদচারনা। একাধারে তিনি কাজ করছেন দেশের ক্রিড়াঙ্গনের বিভিন্ন শাখা প্রশাখায়। এরই ধারাবাহিকতায় এবার দেশের হকির উন্নয়নে বিশেষ অবদান রাখার ব্যাপারটি নজর কারে সকলের । এবার এশিয়ার হকির উন্নয়নের দায়িত্ব দেয়া হল তাকে । এশিয়ান হকি ফেডারেশনের ইভেন্ট স্ট্র্যাটেজি আ্যন্ড ডেভেলোপমেন্ট কমিটির চেয়ারম্যান হলেন শফিউল্লাহ আল মুনির। তিনি বাংলাদেশ হকি ফেডারেশনের সহ সভাপতি। প্রথম বাংলাদেশি হিসেবে মর্যাদাপূর্ণ এ পদে নির্বাচিত হওয়ায় ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, উপমন্ত্রী আরিফ খান জয়সহ অভিনন্দন জানিয়েছেন ক্রীড়া সংশ্লিষ্টগণ। সোমবার রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে আনুষ্ঠানিকভাবে এ ঘোষনা দেন এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা তাইয়াব ইকরাম।

গত ছয় বছরের বেশি সময় হকি’র উন্নয়নে শফিউল্লাহ আল মুনিরের নানা অবদানের কথা তুলে ধরে এইচএফ’র প্রধান নির্বাহী তাইয়ার ইকরাম বলেন, বাংলাদেশসহ এশিয় হকি’র উন্নয়নে মুনিরের সুষ্ঠু ব্যবস্থাপনা প্রভাব ফেলবে। এইচএফ’র ইভেন্ট স্ট্র্যাটেজি আ্যন্ড ডেভেলোপমেন্ট কমিটির চেয়ারম্যান পদে নতুন নিয়োগপ্রাপ্ত শফিউল্লাহ আল মুনির বলেন, ‘এ সম্মান হকি’র জন্য আমার দায়িত্ত্ব আরও বাড়িয়ে দিয়েছে। সকলের সহযোগিতা নিয়ে বাংলাদেশসহ এশিয়ার হকি’র উন্নয়নে আমার কাজ অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান ইনডেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শফিউল্লাহ আল মুনির বর্তমানে বাংলাদেশ হকি ফেডারেশনের সহ সভাপতি ও এশিয়া কাপ হকি ২০১৭ এর টুর্নামেন্ট কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের স্থায়ী সদস্য ও হকি কমিটির চেয়ারম্যান, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের অন্যতম পৃষ্ঠপোষক। এছাড়া ঢাকা ওয়ারী, ভিক্টোরিয়া স্পোর্টিং, বাংলাদেশ স্পোর্টিং, ঢাকা ওয়ান্ডার্স ক্লাবের হকি কমিটির চেয়ারম্যান ও পৃষ্ঠপোষক ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়