×

খেলা

বিশ্বকাপের ইউরো প্লে-অফের শীর্ষ বাছাই ইতালি

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০১৭, ০৭:০৬ পিএম

বিশ্বকাপের প্লে-অফে ইউরো অঞ্চলের ড্রয়ে শীর্ষ বাছাই হিসেবে অংশ নেবে ইতালি। সোমবার নতুন বিশ্ব র‌্যাংকিংয়ের তালিকা প্রকাশ করেছে ফিফা।

তালিকায় ইউরো অঞ্চলের চারটি শীর্ষ বাছাই হিসেবে ইতালি ছাড়াও আছে সুইজারল্যান্ড, ক্রেয়েশিয়া ও ডেনমার্ক। যারা আগামী মাসে বিশ্বকাপের প্লে অফ ম্যাচে অংশ নিবে।

দুই লেগের প্লে-অফে শীর্ষ দশ র‌্যাংকিংয়ের বাইরের দল হিসেবে অংশ নেবে উত্তর আয়ারল্যান্ড, সুইডেন, আয়ারল্যান্ড প্রজাতন্ত্র এবং গ্রীস। আগামী ১ ডিসেম্বর মস্কোতে বিশ্বকাপের গ্রুপ পর্বের ড্র আয়োজনের ক্ষেত্রেও কাজে লাগবে ফিফার এই নতুন র‌্যাংকিং।

এর ফলে স্বাগতিক রাশিয়াসহ বর্তমান চ্যাম্পিয়ন ও একনম্বর র‌্যাংকধারী জার্মানি, ব্রাজিল, পর্তুগাল, আর্জেন্টিনা, বেলজিয়াম, পোল্যান্ড ও ফ্রান্স শীর্ষ বাছাই হিসেবে গ্রুপে স্থান পাবে। স্পেন, ইংল্যান্ড ও উরুগুয়ের মতো শীর্ষ দেশগুলো এবারের বিশ্বকাপে শীর্ষ বাছাইয়ের তালিকা থেকে ছিটকে পড়েছে।

বর্তমান র‌্যাংকিংয়ে শীর্ষ দশের মধ্যে পেরুও রয়েছে। তবে রাশিয়া বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ নিশ্চিত করতে হলে পেরুকে প্লে-অফ ম্যাচ খেলে আসতে হবে নিউজিল্যান্ডের সঙ্গে। রাশিয়া (৬৫তম) শীর্ষ ১০ দেশের বাইরে থাকলেও টুর্নামেন্টের আয়োজক হবার কারণে স্বাগতিক হিসেবে ড্রয়ের শীর্ষে জায়গা পেয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App