ভোর ৬টার মধ্যে ঢাকার বর্জ্য অপসারণে হাইকোর্টের নির্দেশ

আগের সংবাদ

রোবটকে নৈতিকতা শেখানো সম্ভব

পরের সংবাদ

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৭ , ৪:৩১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৬, ২০১৭ , ৪:৩১ অপরাহ্ণ

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘে সাহসী ভূমিকা রাখায় খালিজ টাইমসসহ দেশ বিদেশের বিভিন্ন পত্রপত্রিকায় প্রধানমন্ত্রীর প্রশংসা করে সংবাদ প্রকাশ এবং মাদার অব হিউম্যানিটি উপাধিতে ভুষিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতে মন্ত্রিসভার সদস্যরা তার ভূয়সী প্রশংসা করে অভিনন্দন জানান।

বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদসচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের প্রশংসা করে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বৈঠকে তোফায়েল আহমেদ বলেন, “জাতিসংঘে প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের বিষয়ে যে প্রস্তাব দিয়েছেন এবং নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে যে মানবতার কাজ করেছেন সেজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বের মানুষের মনে নাড়া দিয়েছেন। আমাদের প্রধানমন্ত্রীকে নিয়ে সারা বিশ্বের বিভিন্ন পত্রপত্রিকা প্রশংসা করে ‘এডিটোরিয়াল’ লিখেছে, এটা আমাদের জন্য কম পাওয়া নয়।”

এ সময় প্রধানমন্ত্রীর প্রশংসা করে বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান তার নিজের লেখা একটি কবিতা পাঠ করে শোনান।

মেহের আফরোজ চুমকি বলেন, “আমাদের প্রধানমন্ত্রী নিজে বলেছেন, রোহিঙ্গাদের জন্য প্রয়োজনে এক বেলা খাব। নির্যাতিত রোহিঙ্গাদের জন্য তার যে মানবতা এজন্য তাকে ধন্যবাদ জানাই। শেখ হাসিনা-ই ‘মাদার অব হিউম্যানিটি’ উপাধি পাওয়ার যোগ্য।”

ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন মন্ত্রিপরিষদসচিব মোহাম্মদ সফিউল আলম।

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়