কর্মস্থলে অনুপস্থিত চিকিৎসকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

আগের সংবাদ

র‍্যাঙ্কিংয়ে শীর্ষেই জার্মানি, প্রথমবার সেরা দশে পেরু

পরের সংবাদ

আয়কর ক্যাম্পে বক্তারা

দেশের উন্নয়নের স্বার্থে প্রত্যেক নাগরিকের কর প্রদান নৈতিক দায়িত্ব

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৭ , ১০:০১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৬, ২০১৭ , ১০:০১ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে আজ সোমবার দুই দিনব্যাপী আয়কর ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। চট্টগ্রাম কর অঞ্চল-৩ এই ক্যাম্পের আয়োজন করে। আয়কর প্রদান সহজ করতে জনগণকে সচেতন করার লক্ষ্যে এ ক্যাম্পের আয়োজন করা হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারী কর কমিশনার (সার্কেল-৬৬) হাইসিং অং মার্মা। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার উন নেছা শিউলী। বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী ব্যবসায়ী সমিতির সভাপতি দিদারুল আলম বাবুল।

ক্যাম্পের এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বর্নিভর’। সভায় বক্তারা বলেন, দেশের উন্নয়নের স্বার্থে প্রত্যেক নাগরিকের কর প্রদান নৈতিক দায়িত্ব। সরকারের কোনো অর্থ নেই। করের মাধ্যমে সরকার আয় করে থাকে। দেশের জনগণ কর প্রদান করলে সে করের টাকা দিয়ে সরকার জনকল্যাণের জন্য কাজ করে থাকে। আর্থিকভাবে স্বাবলম্বী নাগরিককে কর দিয়ে সরকারকে সহযোগিতা করতে হবে। অন্যথায় সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখা কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়াবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়