×

রাজনীতি

ইসির বেশি কিছু করার নেই, তবুও বিএনপি আশাবাদী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৭, ০৫:৫৪ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও গণতান্ত্রিক ব্যবস্থায় নির্বাচন কমিশনের খুব বেশি কিছু করার নেই। তারপরও এই সংলাপের পর বিএনপি কিছুটা আশাবাদী। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের সঙ্গে বিএনপির সংলাপ শেষে আজ রোববার দুপুরে সাংবাদিকদের এ কথা বলেন ফখরুল।
এর আগে বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত সিইসির সঙ্গে সংলাপ হয় বিএনপির। এতে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদা।
সংলাপে বিএনপির ১৬ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল। সংলাপে বিএনপি ইসির কাছে ২০ দফা প্রস্তাব তুলে ধরে। এর মধ্যে রয়েছে- সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ, সহায়ক সরকারের অধীনে নির্বাচন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ জ্যেষ্ঠ নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার না করার মতো বিষয়গুলো।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, আমরা কিছুটা হলেও আশাবাদী। তারা সুন্দর নির্বাচন করার চেষ্টা করবেন বলে আমাদের জানিয়েছেন। নির্বাচন কমিশন তাদের সীমাবদ্ধতার কথা স্বীকার করে বলেছেন, দেশে বর্তমানে সে অবস্থা নেই, যে অবস্থায় তারা তাদের দায়িত্ব পুরো পালন করতে পারেন। সিইসি এ-ও বলেছেন যে, দেশে আসল গণতন্ত্রের রূপ এখন আর নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App