×

খেলা

অবশেষে বিয়ে করলেন বেন স্টোকস

Icon

শামসুজ্জামান শামস

প্রকাশ: ১৪ অক্টোবর ২০১৭, ০৬:৪৯ পিএম

ক্রিকেটের মাঠে মাঝেমধ্যে অদ্ভুত সব আচরণ করে দর্শকদের নজর কাড়েন ইংলিশ আলরাউন্ডার বেন স্টোকস। খেলার মাঠের এই আচরণ যেন মিশে আছে তার রক্তের সঙ্গে। নয়তো ক্যারিয়ারের এমন দুঃসময়ে বিয়ে করার সিদ্ধান্ত নেয়ার মতো সাহস হয়তো দেখাতেন না তিনি। শনিবার দীর্ঘ  দিনের প্রেমিকাকে বিয়ে  করেছেন বেন স্টোকস। পাঠকরা হয়তোবা এ কথা শুনে একটু অবাক হবেন। অবাক হওয়াটাই স্বাভাবিক। কেননা বেশ কয়েক দিন ধরে বেন স্টোকসের জীবনে যা ঘটছে তাতে যে কেউ বলবে এই ইংলিশ অলরাউন্ডারের জীবনের ওপর দিয়ে যেন ছোটখাট একটা ঝড় বয়ে যাচ্ছে। গত মাসে নিজেদের মাটিতে সফরকারী উইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে উইন্ডিজের ব্যাটসম্যান সাই হোপের সঙ্গে মাঠে অশোভন আচরণ করে সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল তাকে।

[caption id="attachment_3487" align="aligncenter" width="962"] বিয়ের পোশাকে ক্লেয়ার রিটক্লিফ[/caption]

সেই যে শুরু তারপর থেকে একের পর এক দুঃসংবাদ আসতেই থাকে তার জীবনে। কয়েক দিন আগে মাতাল অবস্থায় গাড়ি চালানোর অভিযোগে তাকে গ্রেপ্তার করে ইংল্যান্ডের পুলিশ। শুধু যে গ্রেপ্তার করেছে তাই নয়, এ সময় তাকে একরাত কারাগারে কাটাতে হয়েছিল। তা ছাড়া এ ঘটনার পর ইংল্যান্ড জাতীয় দল থেকেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল বেন স্টোকসের ওপর। এমনকি আগামী মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজে তিনি খেলতে পারবেন কিনা তা নিয়েও রয়েছে শঙ্কা। সবকিছু মিলিয়ে বলা যায় বর্তমানে সময়টা মোটেই ভালো যাচ্ছে না এই ইংলিশ অলরাউন্ডারের।

[caption id="attachment_3488" align="aligncenter" width="962"] শনিবার বিয়ে করলেও ইতিমধ্যে দুজনের ঘরে জন্ম নিয়েছে দুই সন্তান[/caption]

তবে এসবকে যেন একদমই পাত্তা দেন না বেন স্টোকস। হয়তোবা এ কারণেই বিয়ে করার মতো গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত নিতে পেরেছেন। কালকেই বর সেজেছেন তিনি। তবে হঠাৎ বিয়ে করার সিদ্ধান্ত নিলেও পাত্রী খুঁজে পেতে মোটেই কষ্ট করতে হয়নি স্টোকসকে। কেননা দীর্ঘদিনের বান্ধবী ক্লেয়ার রেটক্লিফকেই বিয়ে করেছেন তিনি। ব্রিটিশ সুন্দরী রেটক্লিপের সঙ্গে স্টোকসের পরিচয় হয়েছিল কয়েক বছর আগে।

[caption id="attachment_3489" align="aligncenter" width="825"] বেন স্টোকস-ক্লেয়ার রিটক্লিফ দুজন দুজনার[/caption]

পরিচয় থেকে প্রেম এবং সেই প্রেম শেষ পর্যন্ত রূপ নিল বিয়েতে। শনিবার ইংল্যান্ডের একটি গির্জায় বেন স্টোকস এবং ক্লেয়ার রেটক্লিপের এ বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এ সময় স্টোকসের ইংল্যান্ড জাতীয় দলের কয়েকজন সতীর্থ উপস্থিত ছিলেন। কালকে বিয়ে করলেও ইতোমধ্যে দুজনের ঘরে জন্ম নিয়েছে দুই সন্তান। ক্লেয়ার র‌্যাটক্লিপের সঙ্গে বাগ্দানের কাজটা আগেই সম্পন্ন করে ফেলেছিলেন স্টোকস। বাকি ছিল শুধু বিয়ে করাটা। অবশেষে বিয়ের কাজটাও সম্পন্ন করে ফেললেন এই যুগল। পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে কারাগারে রাত কাটানো, দল থেকে নিষেধাজ্ঞা এবং বিয়ে  সবকিছু মিলিয়ে বলা যায় বর্তমানে আনন্দ আর বিষাদের মিশ্রণে অদ্ভুত এক সময় কাটাচ্ছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App