শচীন কন্যার নাম রহস্য

আগের সংবাদ

উদ্বোধনী দিনেই মাঠে নামবেন পেইজ

পরের সংবাদ

সেমিতে শারাপোভা

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৭ , ১১:৩২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৩, ২০১৭ , ১১:৩২ অপরাহ্ণ

হারানো ফর্ম যেন আবারো ফিরে পেয়েছেন রাশিয়ান টেনিস সুন্দরী মারিয়া শারাপোভা। শুক্রবার তিয়ানজিন ওপেনের নারী এককের কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের টেনিস তারকা স্টিফেনে ভোগেলেকে ৬-৩, ৬-১ সেটে হারিয়ে সেমিতে খেলা নিশ্চিত করেছেন তিনি। তা ছাড়া নারী এককের কোয়ার্টার ফাইনালের অন্য ম্যাচে স্প্যানিশ টেনিস তারকা সারা সরিব্যাস টরমোর বিপক্ষে সহজ জয় পেয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে খেলার টিকেট পেয়েছেন চীনের টেনিস তারকা পেং সুয়াই। এদিন তিয়ানজিন ওপেনের কোয়ার্টার ফাইনালে সারা সরিব্যাস টরমোকে ৬-০, ৬-১ সেটে খুব সহজে হারিয়ে সেমিতে খেলা নিশ্চিত করেছেন ৩১ বছর বয়সী চীনের এই টেনিস সুন্দরী। তিয়ানজিন ওপেনের নারী এককের কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে টেনিস ভক্তদের নজর ছিল রাশিয়ান টেনিস তারকা শারাপোভা এবং সুইজারল্যান্ডের টেনিস তারকা স্টিফেনে ভোগেলের ম্যাচের দিকে। বর্তমানের র‌্যাঙ্কিংয়ে দুজনের অবস্থান খুব একটা বলার মতো না হলেও শারাপোভা এবং স্টিফেনের দাপট এবং দুর্দান্ত পারফর্মেন্স সম্পর্কে সবারই জানা।

সেমিফাইনালে শারাপোভার প্রতিপক্ষ পেং সুয়াই

তবে অতীত রেকর্ড এবং বর্তমান পারফর্মেন্স বিচারে স্টিফেনের চেয়ে এগিয়ে ছিলেন সাবেক নম্বর ওয়ান রাশিয়ান টেনিস সুন্দরী শারাপোভা। তাই শারাপোভার ভক্তদের প্রত্যাশা ছিল সুইজারল্যান্ডের টেনিস তারকা স্টিফেনেকে হারিয়ে সেমিতে খেলা নিশ্চিত করবেন তাদের প্রিয় টেনিস তারকা। গত মাসে ইনজুরি থেকে ফিরে আসা শারাপোভাও এদিন মোটেই হতাশ করেননি তার সমর্থকদের। স্টিফেনে ভোগেলকে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে খুব সহজেই হারিয়েছেন তিনি।
শনিবার সেমির লড়াইয়ে চীনের পেং সুয়াইয়ের বিপক্ষে জিততে পারলেই বহু দিন পর কোনো টেনিস টুনার্মেন্টের ফাইনালে খেলার সুযোগ পাবেন শারাপোভা। তবে সেমিফাইনালের লড়াইয়ে নামার আগে শারাপোভার জন্য চিন্তার কারণ হতে পারে পেং সুয়াই এবং তার বর্তমান র‌্যাঙ্কিং। এখন র‌্যাঙ্কিংয়ের ৮৬ নম্বরে অবস্থান করছেন শারাপোভা, যেখানে বর্তমান র‌্যাঙ্কিংয়ে চীনের টেনিস তারকা পেং সুয়াইয়ের অবস্থান ২৫। তবে শারাপোভাকে আত্মবিশ্বাস জোগাতে পারে তার সাম্প্রতিক পারফর্মেন্স। ইনজুরি এবং নিষেধাজ্ঞা কাটিয়ে কোর্টে ফেরার পর থেকে দুর্দান্ত খেলছেন এই রাশিয়ান টেনিস তারকা। তাই বলা যায় তিয়ানজিন ওপেনের সেমিফাইনালে আজ শারাপোভা এবং পেং স্য়ুাইয়ের মধ্যে দারুণ রোমাঞ্চকর এক টেনিস লড়াই উপভোগ করতে পারবেন টেনিসপ্রেমীরা।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়