অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধান বিচারপতি

আগের সংবাদ

সেমিতে শারাপোভা

পরের সংবাদ

শচীন কন্যার নাম রহস্য

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৭ , ১১:২৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৩, ২০১৭ , ১১:২৩ অপরাহ্ণ

সাবেক ভারতীয় ক্রিকেটার শচীনকে নিয়ে জানার ব্যাপারে ক্রিকেট ভক্তদের আগ্রহের কমতি নেই। বিশ্বের সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান ক্রিকেটে যেমন অতুলনীয় তেমনি তুলনাহীন ব্যক্তিগত জীবনে অসাধারণ কিছু কর্মকান্ডের জন্য। তাই শুধু একজন বিশ্বসেরা ক্রিকেটার হিসেবে নয়, ক্রিকেটের বাইরে ব্যক্তিগত জীবনেও অসম্ভব জনপ্রিয় শচীন । তাই এ কিংবদন্তির ব্যক্তিগত জীবন সম্পর্কে জানার প্রচন্ড কৌতূহল ভক্তদের মনে।

শচীন কন্যা সারা

কয়েক দিন ধরেই গণমাধ্যমের সংবাদে বারবার উঠে আসছে শচীনের একমাত্র মেয়ে সারা কথা। ১৯৯৫ সালে ভারতীয় সুন্দরী অঞ্জলি মেহতাকে বিয়ে করেন শচীন । বিয়ের দুই বছর পর প্রথম সন্তানের আগমন ঘটে শচীন-অঞ্জলি দম্পতির সংসারে। ১৯৯৭ সালের ১২ অক্টোবর কন্যাসন্তানের বাবা হন ক্রিকেট ইতিহাসের সর্বকালের শ্রেষ্ঠ এ ব্যাটসম্যান । শচীন-অঞ্জলি তাদের প্রথম কন্যার নাম রাখেন সারা ।

ছেলে অর্জুন এবং মেয়ে সারার সঙ্গে শচীন

গত পরশু ছিল শচীনকন্যা সারার জীবনের ২০তম জন্মদিন। এদিন ভক্তদের একমাত্র কন্যার নামের রহস্য জানিয়েছেন শচীন। প্রথম কন্যার নাম সারা রাখার পেছনে রয়েছে এক মজার গল্প। সারার যে বছর জন্ম হয় সে বছরই শচীন অধিনায়কত্বে সাহারা কাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। শুধু তাই নয়, এটি ছিল ভারত জাতীয় দলের অধিনায়ক হিসেবে শচীনের প্রথম কোনো টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া। নিজের ক্যারিয়ারের এমন অসাধারণ এক কীর্তিকে স্মরণীয় করে রাখার জন্যই টুর্নামেন্টের নাম সাহারা কাপের সঙ্গে মিল রেখে সে বছর জন্ম নেয়া নিজের প্রথম সন্তানের নাম সারা রেখেছিলেন সাবেক ভারতীয় অধিনায়ক এবং ব্যাটিং বিস্ময় । শচীন এবং অঞ্জলি মেহতার সংসারে কন্যা সারা ছাড়াও রয়েছে আরো এক ছেলে। শচীন এবং অঞ্জলি দম্পতির একমাত্র ছেলের নাম অর্জুন । বর্তমানে ১৮ বছর বয়সী শচীনপুত্র অর্জুন বাবার মতোই একজন ক্রিকেটার হতে ইচ্ছুক।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়