কুড়িগ্রামে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

আগের সংবাদ

চট্টগ্রামে তিন স্থানে ৪ টাকা দরে বিক্রি হলো ২৫ হাজার

পরের সংবাদ

বেতাগীতে মা ইলিশ শিকার করায় দুই জেলের কারাদন্ড

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৭ , ৯:৫৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৩, ২০১৭ , ৯:৫৮ অপরাহ্ণ

বেতাগীর বিষখালী নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় ২ জেলের ১ মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় মা ইলিশ, ইঞ্জিনচালিত নৌকা ও জাল জব্দ করা হয়। শুক্রবার তাদের বরগুনা জেলহাজতে পাঠানো হয়েছে। সাজাপ্রাপ্তরা হলো- কাঁঠালিয়া উপজেলার আওড়াবুনিয়া গ্রামের মো. কালাম (২০), একই উপজেলার তালগাছিয়া গ্রামের মো. বাদল (৫০)। তারা বিষখালী নদীর বিবিচিনি ইউনিয়নের ফুলতলা এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরছিল। মৎস্য বিভাগ জানায়, প্রশাসনের লোকজনের উপস্থিতি টের পেয়ে আরো ৩ জেলে পালিয়ে যায়।

জানা গেছে, উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের আয়োজনে এ প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযানে ২ জেলের জেল-জরিমানা, সাড়ে ৩ কেজি ইলিশ, ৩টি ইঞ্জিন ও হস্তচালিত নৌকা জব্দ এবং ১০ লাখ ৭৫ হাজার টাকা মূল্যের ৩৭ হাজার মিটার জাল জব্দ করে জনসম্মুখে তা পুড়িয়ে ফেলা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন বাচ্চু, বেতাগী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মোস্তফা-আল-রাজীর, সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আনিছুর রহমান, নৌ-পুলিশ ফাঁড়ির এএসআই মো. আফজাল হোসেন ও উপজেলা জাতীয় মৎস্যজীবী সমিতির সভাপতি আবদুর রব শিকদারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়