টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে ক্রিকেট লিগ আইসিসিতে অনুমোদিত

আগের সংবাদ

সিরাজগঞ্জে চোর সন্দেহে গণপিটুনিতে এক যুবকের মৃত্যু

পরের সংবাদ

আমি জানি ট্রেন্ড বা ধারা জিনিসটা কী : আমির খান

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৭ , ১:১১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৩, ২০১৭ , ১:১১ অপরাহ্ণ

আমি জানি ট্রেন্ড বা ধারা জিনিসটা কী । বলিউডের হাওয়া আমাকে কখনও, কোনওভাবেই আক্রান্ত করতে পারেনি, পারবেও না।’ ভারতের প্রথম পুরোপুরি ডিজিটাল রিয়েলিটির এক অনুষ্ঠানে এসে, সম্প্রতি এই কথা জানান দিয়েছেন ‘দঙ্গল’ অভিনেতা আমির খান।

যদিও এমন কথা বলাটা বোধহয় একমাত্র তারই সাজে। কারণ, তামাম বলিউড, হিন্দি সিনেমাপ্রেমী মাত্র জানেন, আমির শুধু মুখেই এমন কথা বলেন না, কাজেও করে দেখান। যে কারণে শাহরুখ-সালমান-অক্ষয় কুমার-অজয় দেবগন প্রমুখ নায়করা যখন বলিউডের বাণিজ্য-ধারা মেনেই পর পর ছবি করেছেন, সেখানে আমির মানেই অন্য ধারার, অন্য স্বাদের ‘জারা হটকে’ ছবি। ‘লগন’, ‘তারে জমিন পর’, ‘থ্রি ইডিয়টস’, ‘রং দে বাসন্তি’, ‘গজনি’, ‘পিকে’, ‘দঙ্গল’… একের পর এক অন্য অনুভূতির ছবি মানেই আমির।

যার জন্য ৫৪ বছর বয়সী নায়ক অনায়াসে বলতে পারেন, ‘আমি জানি ট্রেন্ড বা ধারা জিনিসটা কী। কিন্তু আমি যখনই ছবি বা চরিত্র বাছতে বসি তখন ধারা নয়, আমার মনে কাজ করে একমাত্র সেই ছবির বিষয় এবং চরিত্র। আমি আমার সত্তা দ্বারা, মন দ্বারা পরিচালিত মানুষ। তাই অন্তরাত্মা যে চরিত্রের ডাকে সাড়া দেয় আমি সেই চরিত্রেই সায় দিই। জানি সেটা বলিউডের ট্রেন্ড থেকে আলাদা, কিন্তু আমার কিছু করার নেই। একজন সৃষ্টিশীল, সৃজনশীল মানুষ হিসেবে আমি বরাবর আমার মনকেই প্রাধান্য দিই।’

ভারতের এই সময় পত্রিকার খবরে বলা হয়, সিনেমা প্রেমীরা এক বুক প্রত্যাশা নিয়ে সিনেমা হলে ঢোকেন ছবিতে আমির খানকে দেখা গেলে। নয়তো কে জানতেন ক্রিকেট ঘিরে হতে পারে আমিরের অমন এক ছবি ‘লগন’? ডিসলেকসিয়া-আক্রান্ত শিশু ভালোবাসা পেলে হয়ে উঠতে পারে ‘তারে জমিন পর’? আমিরের মন্তব্যকে তাই কুর্নিশই জানিয়েছেন আমির-ভক্তরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়