×

মুক্তচিন্তা

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি কিশোর চ্যাম্পিয়ন

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০১৭, ০৮:৪০ পিএম

সৌদি আরবের মসজিদের হারামে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি কিশোর আবদুল্লাহ আল মামুন ৩০ পারা গ্রুপে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন। প্রতিযোগিতায় ৯১টি দেশের প্রতিযোগীরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে অংশ নেয়।

বুধবার মসজিদে হারামের দ্বিতীয় তলায় প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. মোহাম্মদ সালেহ বিন তাহের বেনতেন, মক্কার গভর্ণর যুবরাজ খালেদ আল ফয়সাল ও মসজিদে হারামের প্রধান ইমাম ও খতিব ড. আবদুর রহমান আস সুদাইস। পুরস্কার হিসেবে হাফেজ আবদুল্লাহ আল মামুন পেয়েছেন ১ লাখ ২০ হাজার সৌদি রিয়াল।

২০০৩ সালের ১০ জুলাই জন্ম নেওয়া হাফেজ আব্দুবদুল্লাহ আল মামুন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ কারি নাজমুল হাসান প্রতিষ্ঠিত ঢাকার যাত্রাবাড়ীর তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদরাসার ছাত্র। মামুনের জন্ম কুমিল্লা মুরাদনগর উপজেলায়। তার বাবার নাম আবুল বাশার। মাতার নাম আমেনা বেগম। তিনি বাবা-মা’র প্রথম সন্তান।

মামুন এর আগে ২০১৬ সালে দুবাইয়ে অনুষ্ঠিত ২০তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় এবং ২০১৪ সালের জুলাই মাসে সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছিলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App