প্রধান বিচারপতির ছুটির আবেদনে স্বাক্ষর করেছেন প্রধানমন্ত্রী

আগের সংবাদ

১৮ বছরের কম বয়সী স্ত্রীর সঙ্গে যৌন মিলন ধর্ষণ: ভারতীয় সুপ্রিম কোর্ট

পরের সংবাদ

বর্তমান সরকারের অধীনে নির্বাচন চায় ওয়ার্কার্স পার্টি

প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৭ , ৫:৫০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১১, ২০১৭ , ৫:৫০ অপরাহ্ণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্তমান সরকারের অধীনেই চায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। সেই সঙ্গে প্রয়োজনে স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনে সেনাবাহিনী নিয়োগ দেওয়ার প্রস্তাব দিয়েছে দলটি।

বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশনের চলমান সংলাপের অংশ হিসেবে আজ বুধবার দলটি সংলাপে অংশ নেয়। সংলাপে দলটির সভাপতি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার নেতৃত্বে দলটির ১৬ সদস্যবিশিষ্ট প্রতিনিধিদল নির্বাচনকে ঘিরে ১২ দফা প্রস্তাব দেয়।

তাদের প্রস্তাবে বলা হয়, নির্বাচনকালীন সরকার নিয়মিত কাজ (রুটিন ওয়ার্ক) করবে। স্বরাষ্ট্র, জনপ্রশাসন, ও স্থানীয় সরকার মন্ত্রণালয় থাকবে নির্বাচক কমিশনের অধীনে।

সংলাপে ওয়ার্কার্স পার্টি নির্বাচনের সময় সেনা মোতায়েনের বিপক্ষে মত দেয়। তাদের মতে, নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন নেই। তবে ক্ষেত্রবিশেষে কোনো কোনো স্থানে সেনা মোতায়েনের পক্ষে মত দেয় দলটি।

অন্য প্রস্তাবগুলোর মধ্যে আছে, প্রত্যেক নির্বাচনী এলাকায় এক-দুটি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা, ধর্মভিত্তিক ও যুদ্ধাপরাধে অভিযুক্ত দলকে নিবন্ধন না দেওয়া বা থাকলে তা বাতিল করা ইত্যাদি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়