ধানমন্ডি রবীন্দ্র সরোবরে পর্যটন দিবসে বানর খেলা

আগের সংবাদ

আন্তর্জাতিক ফুটবলে নিষিদ্ধ পাকিস্তান

পরের সংবাদ

জামায়াতের হরতালে বিএনপির সমর্থন নেই: রিজভী

প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৭ , ৮:৫০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১১, ২০১৭ , ৮:৫০ অপরাহ্ণ

জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে দলটির ডাকা আগামীকাল বৃহস্পতিবারের হরতালে বিএনপির কোনো প্রকার সমর্থন নেই বলে জানিয়েছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন তিনি এ কথা জানান।

রুহুল কবির রিজভী বলেন, এই যে গ্রেপ্তার হয়েছেন (জামায়াত নেতারা), দলের পক্ষ থেকে তাদের মুক্তি দাবি করে স্টেটমেন্ট গেছে, মহাসচিব বিবৃতি দিয়েছেন। এই পর্যন্ত আমাদের কর্মসূচি। এর বাইরে আর কিছু নাই।

এসময় তার কাছে সাংবাদিকেরা স্পষ্ট করে জানতে চান, জামায়াতের হরতালে বিএনপির সমর্থন আছে কি না? জবাবে রিজভী বলেন, ‘এ ব্যাপারে আমার কাছে এখন পর্যন্ত কোনো ইয়ে (সমর্থন করার নির্দেশনা) আসেনি।’

এসময় নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বুধবার তাদের বিক্ষোভ কর্মসূচিতে দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, পূর্বনির্ধারিত বিক্ষোভ সমাবেশে গুলি, লাঠিপেটা ও হামলা চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ছাড়া পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ওপর ক্ষমতাসীন দলের ‘সন্ত্রাসীরা’ হামলা করেছে।

তিনি আরও বলেন, গত সোমবার বিক্ষোভ কর্মসূচি ঘোষণার পর থেকে সারা দেশে বিএনপির নেতা-কর্মীদের ধরপাকড় শুরু করে পুলিশ। আজ সারা দেশে বিএনপি ও এর অঙ্গসংগঠনের অন্তত ১৭০ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এ ছাড়া পুলিশের ছোড়া গুলি এবং লাঠিপেটায় সারা দেশে অন্তত ২৫০ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়