×

জাতীয়

মঙ্গলবার ইসির সংলাপে যাচ্ছেন বি চৌধুরী

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৭, ০৯:৪১ পিএম

ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে আগামীকাল মঙ্গলবার বিকল্পধারা বাংলাদেশ ও ইসলামী্ ঐক্যজোটের সঙ্গে সংলাপে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানান, মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা ১১টায় বিকল্পধারা বাংলাদেশ ও বিকাল তিনটায় ইসলামী্ ঐক্যজোটের সঙ্গে সংলাপে বসবে নির্বাচন কমিশন (ইসি)। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হবে। সংলাপে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

বিকল্পধারা বাংলাদেশ এর সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে ১৪ সদস্যের এক প্রতিনিধি দল ইসির সংলাপে আসবে বলে দলটি থেকে জানানো হয়।

বদরুদ্দোজা চৌধুরীর প্রেস সচিব জাহাঙ্গীর আলম জানান, সংলাপে বিকল্পধারা বাংলাদেশ পক্ষ থেকে ১২ দফা প্রস্তাবনা তুলে ধরা হবে। দলটির সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।

ইসি ঘোষিত কর্মপরিকল্পনা নিয়ে এর আগে গত ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধি এবং ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধি এবং ২৪ আগস্ট থেকে রাজনৈতিক নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করে নির্বাচন কমিশন কমিশন। এ পর্যন্ত ২৫টির বেশি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে ইসি।

আগামী ১১ অক্টোবর সকালে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি; বিকালে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, ১২ তারিখ সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও বিকালে গণতন্ত্রী পার্টি, ১৫ তারিখ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি, ১৬ তারিখ সকালে কৃষক শ্রমিক জনতা লীগ ও বিকালে বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল), ১৮ অক্টোবর ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, ১৯ অক্টোবর সকালে জাতীয় পার্টি-জেপি; বিকালে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি।

এরপর ২২ অক্টোবর পর্যবেক্ষক, ২৩ অক্টোবর নারী নেত্রী এবং ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপ সূচি নির্ধারণ করেছে ইসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App