×

পুরনো খবর

গার্সিয়া-নাদাল চ্যাম্পিয়ন

Icon

শামসুজ্জামান শামস

প্রকাশ: ০৮ অক্টোবর ২০১৭, ১০:৫৭ পিএম

 চায়না ওপেনেরপুরুষ এককে রাফায়েল নাদাল এবং মেয়েদের এককে  ক্যারোলিন গার্সিয়া শিরোপা জিতেছেন।  রোবাবার ফাইনালে অস্ট্রেলিয়ার নিক ক্যারজিয়সকে হারিয়ে শিরোপা জিতেছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। এদিন চীনের রাজধানী বেইজিংয়ে অনুষ্ঠিত ফাইনালে নিক ক্যারজিয়সকে ৬-২, ৬-১ সেটে সহজে হারিয়েছেন নাদাল। পুরুষ এককের ফাইনালে রাফায়েল নাদাল খুব সহজে অস্ট্রেলিয়ার নিক ক্যারজিয়সকে হারালেও এদিন টেনিস ভক্তদের দারুণ রোমাঞ্চকর এক ম্যাচ উপহার দিয়েছেন সিমোনা হালেপ এবং ক্যারোলিন গার্সিয়া।

[caption id="attachment_1877" align="aligncenter" width="652"] রোমানিয়ান সুন্দরী সিমোনা হালেপকে হারিয়ে জেতা ট্রফি উঁচিয়ে ধরে আনন্দে আত্নহারা ক্যারোলিন গার্সিয়া[/caption]

পুরুষ এককের ফাইনালের আগে অনুষ্ঠিত হয় নারী ওপেনের ফাইনাল। সেই ফাইনালে রোমানিয়ান টেনিস সুন্দরী সিমোনা হালেপকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন ফরাসি টেনিস তারকা ক্যারোলিন গার্সিয়া। চীনের রাজধানী বেইজিংয়ের ডায়মন্ড টেনিস কোর্টে অনুষ্ঠিত এই ফাইনালে বর্তমানে র‌্যাংকিংয়ের নম্বর ওয়ান টেনিস তারকা সিমোনা হালেপের মুখোমখি হন র‌্যাংকিংয়ের ৯ নম্বর স্থানে থাকা টেনিস তারকা ক্যারোলিন গার্সিয়া। কিন্তু নম্বর ওয়ান হালেপকে এদিন ৬-৪, ৭-৬ (৭-৩) সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন র‌্যাংকিংয়ের ৯ নম্বরে থাকা গার্সিয়া।

[caption id="attachment_1883" align="aligncenter" width="990"] লড়াই করে হেরেছেন সিমোনা হালেপ[/caption]

ফাইনাল শুরুর আগে থেকেই রোমানিয়ান টেনিস সুন্দরী সিমোনা হালেপ এবং ফরাসি টেনিস তারকা ক্যারোলিন গার্সিয়ার মধ্যকার দুর্দান্ত এক টেনিস লড়াই দেখার উত্তেজনা ছিল টেনিসপ্রেমীদের মধ্যে। ম্যাচ শুরুর আগে সবার ধারণা ছিল নম্বর ওয়ান এবং ৯ নম্বরের মধ্যে জমজমাট এক টেনিস লড়াই উপভোগ করতে পারবে। এদিন টেনিস ভক্তদের মোটেই হতাশ করেননি সিমোনা হালেপ এবং ক্যারোলিন গার্সিয়া। কয়েক দিন আগে র‌্যাংকিংয়ের এক নম্বরে উঠে আসা সিমোনা হালেপের পক্ষে এদিন নিশ্চিতভাবে সমর্থনটা বেশি ছিল। কেননা সাম্প্রতিক সময়ে যেভাবে খেলছেন এই রোমানিয়ান টেনিস তারকা তাতে সবাই ভেবেছিলেন ফাইনালে ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়াকে খুব সহজেই হারিয়ে এবারে চায়না ওপেনের শিরোপা জিতবেন হালেপ। কিন্তু চীনের ডায়মন্ড কোর্টে এদিন র‌্যাংকিংয়ের নবম স্থানে থাকা ফরাসি টেনিস সুন্দরীর কাছে একদমই সুবিধা করতে পারেননি নাম্বার ওয়ান টেনিস তারকা।

[caption id="attachment_1887" align="aligncenter" width="1200"] আনন্দে ট্রফি কামড়ে ধরেছেন রাফায়েল নাদাল,শীর্ষ বাছাই হালেপকে হারিয়ে জেতা ট্রফিতে চুমো খাচ্ছেন ক্যারোলিন গার্সিয়া[/caption]

তবে জিততে না পারলেও ক্যারোলিন গার্সিয়ার সঙ্গে দারুণ লড়াই করেছেন হালেপ। এদিন টেনিস কোর্টে শুরু থেকেই তুমুল লড়াইয়ে মেতে উঠেন হালেপ এবং গার্সিয়া। প্রথম সেটে শেষ পর্যন্ত ৬-৪ সেটে জয় পেলেও এই জয় পেতে যথেষ্ট কষ্ট করতে হয়েছে ফরাসি টেনিস সুন্দরী গার্সিয়াকে। এরপর দ্বিতীয় সেটে দুজনের লড়াইটা জমে উঠে আরো বেশি। এ সময় টেনিস কোর্টে হালেপ এবং গার্সিয়ার টেনিস যুদ্ধ দেখে মনে হচ্ছিল কেউ যেন কাউকে ছাড় দেবেন না। দ্বিতীয় সেট ৭-৬তে শেষ হওয়ার পর ট্রাইবেকারে ৭-৩ সেটে হালেপকে হারান ক্যারোলিন গার্সিয়া। ফলে শেষ পর্যন্ত রোমাঞ্চকর এই লড়াইয়ে ২৩ বছর বয়সী ফরাসি টেনিস সেনসেশন ক্যারোলিন গার্সিয়ার কাছে হার মানতে ২৬ বছর বছর বয়সী রোমানিয়ান টেনিস সুন্দরী এবং বর্তমান নারীদের র‌্যাংকিংয়ের নম্বর ওয়ান তারকা সিমোনা হালেপকে।

 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App