ক্ষমতাকেন্দ্রে উনের বোন

আগের সংবাদ

‘কেউ শিল্পী সমিতির কার্যালয়ে ডাকেনি’-এটিএম শামসুজ্জামান

পরের সংবাদ

সৌম্যর পর সাজঘরে মুমিনুল

প্রকাশিত: অক্টোবর ৮, ২০১৭ , ৩:৩৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৮, ২০১৭ , ৩:৩৩ অপরাহ্ণ

পাহাড়সম রান তাড়া করতে নেমে দিনের শুরুতেই দুই উইকেট হারিয়ে বসেছে বাংলাদেশ। তৃতীয় দিনের শুরুতেই সৌম্যকে সাজঘরে ফেরান রাবাদা। এরপর সৌম্যের বদলে উইকেটে আসা মুমিনুলকেও ফেরান সেই রাবাদাই।

ইনিংসের নবম ওভারের শেষ বলটি বাউন্স দেয় রাবাদা। যেটিকে জাগিয়ে খেলতে গেলে ডিপ স্কয়ার লেগ অঞ্চলে দাঁড়ানো মহারাজের হাতে ক্যাচ তুলে দেন মুমিনুল। ফলে মাত্র ১১ রান করেই সাজঘরে ফিরতে হয় এই টেস্ট স্প্যশালিস্ট ব্যাটসম্যানকে।

এর আগে মাত্র তিন রানেই সাজঘরে ফেরেন ওপেনার সৌম্য সরকারকে। রাবাদার বলটি সৌম্য সামনের পা এগিয়ে খেলতে গেলে ব্যাটের কোণায় লেগে সেকেন্ড স্লিপের পাশ দিয়ে বেড়িয়ে যেতে শুরু করে। কিন্তু সেকেন্ড স্লিপে দাঁড়ানো দু প্লেসিস ঝাঁপিয়ে পরে ক্যাচটি লুফে নেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৪৫ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমেছেন মুশফিকুর রহীম। আর ইমরুল ১৭ রান নিয়ে ব্যাট করছেন।

এদিকে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ৫৭৩ রানের বিপরীতে ব্যাট করতে নেমে গতকাল ১৪৭ রানেই অলআউট হয়েছে বাংলাদেশ। এক লিটন দাস ছাড়া বাকিরা ব্যস্ত ছিলেন আসা-যাওয়ার মিছিলে। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের জন্য যেটা ব্যাটিং স্বর্গ বাংলাদেশি ব্যাটসম্যানদের জন্য সেটাই যেন মরন ফাঁদের পরিণত হয়েছিল।

উল্লেখ্য, গতকাল (শনিবার) দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৭ রান করে টাইগাররা। প্রোটিয়াদের রানের পাহাড়ে চোখ রেখে আজ বাংলাদেশ কতদূর যেতে পারে সেটাই এখন দেখার বিষয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়