গার্সিয়া-নাদাল চ্যাম্পিয়ন

আগের সংবাদ

প্রাক্তন প্রেমিকাকে বিয়ে করছেন জেমি ড্যারিল!

পরের সংবাদ

সবার সঙ্গে জুটি বাঁধতে প্রস্তুত সানিয়া

প্রকাশিত: অক্টোবর ৮, ২০১৭ , ১১:১৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৮, ২০১৭ , ১১:১৮ অপরাহ্ণ

বর্তমান পরিস্থিতিতে ভারত-চীনের মধ্যে সম্পর্ককে দা-কুমড়ার সঙ্গে তুলনা করা যায়। কিন্তু দুই দেশের মধ্যে সম্পর্কের টানাপ থাকলেও চীনের পেং সুয়াইয়ের সঙ্গে যে কোনো টেনিস টুর্নামেন্টে দ্বৈত খেলায় অংশগ্রহণ করতে প্রস্তুত ভারতের নাম্বার ওয়ান টেনিস তারকা সানিয়া মির্জা। তিক্ততার মাঝেই যেন তিনি ভালো কিছু খুজে পান। তারই নমুনা দেখতে পাওয়া যায় পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালেককে বিয়ে করার মাধ্যমে। রোববার ফাইনাল খেলার মাধ্যমে পর্দা নামে চীনা ওপেন টেনিস টুর্নামেন্টের। নিজ নিজ খেলায় শিরোপা নিশ্চিত করেছেন রাফাফেল নাদাল এবং গার্সিয়া। টুর্নামেন্টের দ্বৈত খেলায় শিরোপা অর্জন করেন কন্টিনেন পেরস এবং হিংজিস-চান জুটি। টুর্নামেন্ট শেষ হলেও টুর্নামেন্টের রেশ এখনো কাটেনি।

সানিয়া মির্জা

টুর্নামেন্টে ঘটে গেছে কিছু মজার ঘটনা। রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভা টুর্নামেন্টে কোনো সাফল্য অর্জন করতে না পারলেও তার নিজস্ব ব্রান্ড ‘সুগারপোভা’ এখনো মার্কেটে তাজা খবরের মতোই বিক্রি হচ্ছে। চীনা ওপেনে এর চেয়েও বিস্ময়কর ঘটনা লক্ষ্য করা যায়। বর্তমান বিশ্বে দুই ক্ষমতাসম্পন্ন দেশ হলো চীন এবং ভারত। দুই দেশের মধ্যে সিকিম রাজ্যকে নিয়ে সমস্যার সমাধান এখনো হয়নি। তাদের মধ্যে চলছে রাজনৈতিক মতবিরোধ। কিন্তু খেলার মাঠে যেন দুদেশ সম্পর্ক ভাল নয়, বরং তাদের মধ্যকার সম্পর্ক পরম বন্ধুত্বময়। এমনি বন্ধুত্বের সম্পর্ক দেখা গেল চীনা ওপেন টুর্নামেন্টে। চীনা ওপেনের দ্বৈত খেলায় চীনের পেং সুয়াইয়ের সঙ্গে জুটি বাঁধেন পাকিস্তানের বধূ সানিয়া মির্জা। শুধু তাই নয়, পেং সুয়াইয়ের সঙ্গে নিয়মিতই বাইরে ঘুরতে বের হতেন সানিয়া মির্জা। তিনি আরো জানান, দুই দেশের মধ্যে খারাপ সম্পর্ক থাকলেও চীনের পেং সুয়াইয়ের সঙ্গে যে কোনো টেনিস টুর্নামেন্টে দ্বৈত খেলায় অংশগ্রহণ করতে প্রস্তুত ভারতের নাম্বার ওয়ান টেনিস তারকা সানিয়া মির্জা। তিনি মনে করেন, দুই রাষ্ট্রের মধ্যে বিরোধ থাকা মানে এই নয় যে, খেলার মাঠেও তাদের মধ্যে খারাপ সম্পর্ক থাকবে। তার মতে, খেলা হলো একটা ভিন্ন জগৎ। যে জগতে নেই কোনো হিংসা আর থাকবে না কোনো তিক্ততা। টুর্নামেন্টে সানিয়া-পেং জুটি সেমিফাইনালে ওঠে। সেমিফাইনালে তারা মার্টিনা-চাং ইয়াং জুটির কাছে পরাজিত হয়।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়