মুক্তামণির ৪র্থ দফায় অস্ত্রোপচার সম্পন্ন

আগের সংবাদ

অস্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন প্রধান বিচারপতি

পরের সংবাদ

কুলদীপ-কোহলি জেতালেন ভারতকে

প্রকাশিত: অক্টোবর ৮, ২০১৭ , ১১:৫১ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ৮, ২০১৭ , ১১:৫১ পূর্বাহ্ণ

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টি-টোয়েন্টিতে পানি ঢেলে দিল বেরসিক বৃষ্টি। বৃষ্টির বাগড়ায় দুই দলের ফল নির্ধারণ হয় ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে।

শনিবার রাঁচিতে আগে ব্যাটিং করে অস্ট্রেলিয়া ১৮.৮ ওভারে তুলে মাত্র ১১৮ রান। জবাবে বৃষ্টি আইনে ভারত ৬ ওভারে টার্গেট পায় ৪৯ রান। ৩ বল ও ৯ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় বিরাট কোহলির দল। ব্যাট হাতে বিরাট কোহলি ও বল হাতে ভারতকে জিতিয়েছেন কুলদীপ যাদব। স্পিনার কুলদীপ ৪ ওভারে ১৬ রানে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন। এছাড়া কোহলি ১৪ বলে ৩ বাউন্ডারিতে করেন ২২ রান।

৬ ওভারে ৪৮ রান তাড়া করতে নেমে ভারত শুরুতেই রোহিত শর্মাকে হারায়। ৭ বলে ১১ রান করে আউট হন ডানহাতি ব্যাটসম্যান। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নদের। শেখর ধাওয়ান ১৫ ও কোহলির ২২ রানে সহজেই জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। বল হাতে একমাত্র উইকেটটি নেন পেসার নাথান কোল্টার-নাইল।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাথা তুলে লড়াই করেন অ্যারন ফিঞ্চ। ৩০ বলে ৪ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৪২ রান করেন ডানহাতি এ ওপেনার। এছাড়া ১৭ করে রান করেন গ্লেন ম্যাক্সওয়েল ও টিম পেইন। বল হাতে কুলদীপের সঙ্গে ২ উইকেট নিয়েছেন জসপ্রিত বুমরাহ। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া ও যুজবেন্দ্র চাহাল।

সিরিজের দ্বিতীয় ম্যাচ মঙ্গলবার গৌহাটিতে অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়