রাষ্ট্রপতি কিশোরগঞ্জ যাচ্ছেন রবিবার

আগের সংবাদ

সিনেমায় আবারও শাকিব-শুভশ্রী!

পরের সংবাদ

শুরুতেই বিপদে বাংলাদেশ

প্রকাশিত: অক্টোবর ৭, ২০১৭ , ৮:১৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৭, ২০১৭ , ৮:১৬ অপরাহ্ণ

শুরুতেই টপঅর্ডারের ৪ উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে বিপর্যয়ে ফেলে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। শেষ খবর পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৬১ রান করেছে বাংলাদেশ।

ইমরুল কায়েস ২৬ ও লিটন দাস ১০ রান নিয়ে ব্যাট করছেন।
ইনজুরি কাটিয়ে ফেরা ওপেনার সৌম্য সরকারের আউটটাও হলো দলীয় ১৩ রানের সময়। তার আউটে দক্ষিণ আফ্রিকার পাহাড়সম রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছে বাংলাদেশ। বাউন্ডারি হাঁকিয়ে ইনিংস শুরু করলেও রাবাদার বলে বোল্ড হয়ে ফিরেছেন মাত্র ৯ রানে।

উইকেটে এসে মুমিনুল হকও নিজের নামের সুবিচার করতে পারেননি। অলিভারের বলে ডি’ককের গ্লাভবন্দী হওয়ার আগে করেছেন মাত্র ৪ রান। সেটিও আবার বাউন্ডারি থেকে।

এরপর দ্রুত ফিরে যান মুশফিকও। তিনিও শিকার শট বলের। বারবার তাকে শট খেলার জন্য প্রলোভিত করছিলেন অলিভেয়ের। এক্ষেত্রে সফলও হন রাবাদার সঙ্গে নতুন বলে সঙ্গী। তবে বাংলাদেশ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের আউটের জন্য তিনি যতটা না বাহব্বা পাচ্ছেন, তার চেয়ে বেশি কৃতিত্ব পাচ্ছেন টেন্ডা বাভুমা। তার অসাধারণ ক্যাচে ফেরেন মিস্টার ডিপেন্ডেবল।

এতে প্রাথমিক বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এ মুহূর্তে দলের হাল ধরতে আসেন মিস্টার কুল খ্যাত মাহমুদুল্লাহ রিয়াদ। তবে মাথা ঠাণ্ডা রেখে খেলতে পারেননি তিনিও। এসেই স্ট্রোক খেলার চেষ্টা করেন। কিন্তু তাতে সফল তো দূরের কথা বাংলাদেশকে আরো বেকায়দায় ফেলে যান এ ডানহাতি ব্যাটসম্যান। এবার শিকারী ওয়েন পারনেল। তার করা অফ স্টাম্পের বাইরের শট বলে খোঁচা দিয়ে ককের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

আগের দিনের ৩ উইকেটে ৪২৮ রান নিয়ে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় দিনের শুরু করেন হাশিম আমলা ও ফাফ ডু প্লেসিস। এক পর্যায়ে ৪ উইকেটে ৫৭৩ রান করে ইনিংস ঘোষণা করে প্রোটিয়ারা।

উল্লেখ্য, শনিবার ভোরে ব্লুমফন্টেইনে হয় তুমুল বৃষ্টি। সেই বৃষ্টি থামার কথা ছিল স্থানীয় সময় সকাল ১০টায়। তবে তা থামে তারও অনেক পরে। মানগাউং ওভালের পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো ছিল। তাই বৃষ্টি থামা মাত্রই জমে থাকা পানি নেমে যায়। এতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় খেলা শুরু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়