প্রশ্ন ফাঁসের অভিযোগে সিনিয়র স্টাফ নার্স নিয়োগের লিখিত পরীক্ষা বাতিল করেছে: পিএসসি

আগের সংবাদ

অমলেশ সেন আর নেই

পরের সংবাদ

ফলোঅন এড়াতে পারবে কি বাংলাদেশ?

প্রকাশিত: অক্টোবর ৭, ২০১৭ , ১১:১৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৭, ২০১৭ , ১১:১৪ অপরাহ্ণ

ফলো অন এড়ানো তো দুরের কথা। এখন ইনিংস পরাজয়টা একটু সম্মানজনকভাবে হয় কি না সেটাই দেখার বিষয়।

আপাতত ঘুরে ফিরে একটাই প্রশ্ন ফলো অন এড়াতে পারবে কি বাংলাদেশ?
যথারীতি ৪২৬ রানে পিছিয়ে থেকে ফলো অনে পড়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে সৌম্য (৯), মুমিনুল (৪) ও টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম ফেরেন ৭ রান করেই। এরপর ওপেনিংয়ে নামা ইমরুল ব্যক্তিগত ২৬ রানেই প্যাভিলিয়নে ফেরেন। অন্যদিকে সাব্বির রানের খাতা না খুলেই ফেরেন সাজঘরে। তবে লিটনের ব্যাটে কিছুটা প্রতিরোধ গড়ে উঠলেও অবশেষে ৭০ রানে ফেরার পরে তুরুপের তাসের মতো বাকি উইকেট তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ১৪৭ রানে, ৪২.৫ ওভারে।

দিনের কিছু সময় বাকি থাকায় ফের দ্বিতীয় ইনিংসে নেমতে হয়েছিল বাংলাদেশকে। নির্ধারিত ১.২ ওভার খেলে ৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। আগামীকাল তৃতীয় দিন ফলো অন এড়াতে মাঠে নামবে মুশফিকরা।

আগের দিনের ৩ উইকেটে ৪২৮ রান নিয়ে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় দিনের শুরু করেন হাশিম আমলা ও ফাফ ডু প্লেসিস। এক পর্যায়ে ৪ উইকেটে ৫৭৩ রান করে ইনিংস ঘোষণা করে প্রোটিয়ারা।

শনিবার ভোরে ব্লুমফন্টেইনে হয় তুমুল বৃষ্টি। সেই বৃষ্টি থামার কথা ছিল স্থানীয় সময় সকাল ১০টায়। তবে তা থামে তারও অনেক পরে। মানগাউং ওভালের পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো ছিল। তাই বৃষ্টি থামা মাত্রই জমে থাকা পানি নেমে যায়। এতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় খেলা শুরু হয়।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৫৭৩/৪ ডিক্লে. (এলগার ১১৩, মারকরাম ১৪৩, আমলা ১৩২, ডু প্লেসি ১৩৫*; শুভাশিষ ৩/১১৮, রুবেল ১/১১৩)।

বাংলাদেশ প্রথম ইনিংস: ১৪৭ (ইমরুল ২৬, সৌম্য ৯, মুমিনুল ৪, মুশফিক ৭, মাহমুদউল্লাহ ৪, লিটন ৭০, সাব্বির ০, তাইজুল ১২, রুবেল ১০, মোস্তাফিজু ০, শুভাশিষ ২*; রাবাদা ৫/৩৩, অলিভিয়ের ৩/৪০, পারনেল ১/৩৬, মহারাজ ১/৭)।

প্রথম ইনিংসে ১৪৭ রানে আল-আউট হওয়ার পর বাংলাদেশকে ফের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ১.২ ওভারে ৭ রান করার পর শেষ হয় দ্বিতীয় দিনের খেলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়