মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

কালাইয়ে দেড় মণ ওজনের কষ্টিপাথর উদ্ধার

পরের সংবাদ

মেঘনায় মা ইলিশ ধরার অপরাধে ছয় জেলের কারাদন্ড

প্রকাশিত: অক্টোবর ৬, ২০১৭ , ১০:১২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৬, ২০১৭ , ১০:১২ অপরাহ্ণ

মেঘনা নদীর চাঁদপুরের মতলব উত্তর উপজেলা নৌ-সীমানায় মা ইলিশ ধরায় ৬ জেলেকে ২ মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার রাতে মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার এ রায় দেন।

দন্ডপ্রাপ্ত জেলেরা হচ্ছে- মুন্সীগঞ্জ জেলার ইসলামপুর বাংলা বাজারের মৃত. গিয়াস উদ্দিন সরদারের ছেলে খোরশেদ আলম (২৮), শাহাবুদ্দিন মোল্লার ছেলে ইয়ারাসূল (২৪), আহসান উল্লাহ হাওলাদারের ছেলে আয়নাল হক (২৫), কালীরচরের মো. হাবিব উল্লাহ মিয়াজীর ছেলে সোহাগ (২৫) ও মো. শরিফকে (২০) আটক করে। মোহনপুর নৌ-পুলিশ মতলব উত্তর উপজেলার মোহনপুুরের মৃত. আতিকুর রহমান সরকারের ছেলে মনজু মিয়াকে (৪০) আটক করে। অভিযান চলাকালে নৌকাসহ ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে উদ্ধারকৃত কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, মা ইলিশ রক্ষার্থে উপজেলা টাস্কফোর্স বিশেষ অভিযান পরিচালনা করে আসছে। এ সময় চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার আমিরাবাদ থেকে শুরু করে ষাটনল পর্যন্ত এলাকায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করা হয়। ১ অক্টোবর থেকে আগামী ২২ অক্টোবর পর্যন্ত চাঁদপুরের পদ্মা মেঘনার ৬০ কিলোমিটার এলাকায় মা ইলিশ রক্ষায় জাল ফেলে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করা হয়।

মতলব উত্তর উপজেলার মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. শাহ আলম আটক ও কারাদন্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ২২ অক্টোবর পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়