দক্ষিণ আফ্রিকার বিনা উইকেটেই ১০০ পার

আগের সংবাদ

পাকিস্তানি অভিনেতার সঙ্গে ঐশ্বরিয়া

পরের সংবাদ

বাজারে মিনি ক্যামেরা আনছে গুগল

প্রকাশিত: অক্টোবর ৬, ২০১৭ , ৪:৫৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৬, ২০১৭ , ৪:৫৮ অপরাহ্ণ

বাজারে এবার মিনি ক্যামেরা নিয়ে আসছে গুগল। এটির নাম দেয়া হয়েছে, গুগল ক্লিপস ক্যামেরা। মূলত ব্যক্তি কিংবা পরিবারের যে কোন মূহুর্ত দ্রুত সময়ে ধারণ করতে এ ক্যামেরাটি আনছে গুগল।

উচ্চতর প্রযুক্তিতে তৈরি এ ক্যামেরাটির অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে, এটি স্বয়ংক্রিয় বুদ্ধিমত্তার মধ্য দিয়ে মানুষকে শণাক্ত করতে পারবে এবং নিজ থেকেই সিদ্ধান্ত নিতে পারবে কখন ভিডিও বা ছবি তোলা শুরু করতে হবে।

আকারে অত্যন্ত ছোট হওয়ায় এটির মাধ্যমে খুব সহজে ছবি তোলা বা ভিডিও করা যাবে। গুগল বলছে, এর মাধ্যমে পরিবারের অসাধারণ মুহুর্তগুলো সহজেই ধারণ করা যাবে।

ধারণকৃত ছবি ও ভিডিও গুগলের পিক্সেল ফোনে একটি এপসের মাধ্যমে সহজেই দেখা যাবে। আর মানুষের গোপনীয়তা রক্ষার্থে এতে কোন মাইক্রোফোন রাখা হয়নি। এটির মাধ্যমে মূলত কোন দৃশ্য বা মুহুর্ত ধারণ করতে পারবে যে কেউ।

এটির মূল্য ধরা হয়েছে ২৪৯ মার্কিন ডলার। শুরুতে শুধু যুক্তরাষ্ট্রেই এটি পাওয়া যাবে, এরপর অন্যান্য জায়গায় সংগ্রহ করতে পারবে আগ্রহীরা। তবে এটি কখন বাজারে আসবে সে ব্যাপারে এখনো কিছু বলে প্রতিষ্ঠানটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়