রাজধানীতে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু

আগের সংবাদ

প্রধান বিচারপতির বাসায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা

পরের সংবাদ

টি-২০ সিরিজেও আধিপত্য বিস্তার করতে চায় ভারত

প্রকাশিত: অক্টোবর ৬, ২০১৭ , ৫:৫৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৬, ২০১৭ , ৬:০০ অপরাহ্ণ

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে সফরকারী অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে বিধ্বস্ত করেছে স্বাগতিক ভারত। এবার তিন ম্যাচের টুয়েন্টি-টুয়েন্টি সিরিজের লড়াইয়ে নামছে দু’দল। তাই আগামীকাল থেকে শুরু হওয়া টি-২০ সিরিজেও অসিদের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলাই প্রধান লক্ষ্য টিম ইন্ডিয়ার। ওয়ানডে সিরিজ হারের বদলা টি-২০ ফরম্যাটে নিতে চায় অস্ট্রেলিয়া। রাঁচিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

ওয়ানডেতে প্রথম তিন ম্যাচ জিতে আগেভাগেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করে রেখেছিলো ভারত। শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে সিরিজ জিতে ওয়ানডে র‌্যাংকিং-এর শীর্ষস্থানও দখলে নেয় টিম ইন্ডিয়া। তাই ওয়ানডে সিরিজের মতো টি-২০তেও অসিদের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে উদগ্রীব বিরাট কোহলির দল।

খেলোয়াড়দের দুর্দান্ত ফর্মের সাথে অস্ট্রেলিয়ার বিপক্ষে অতীত রেকর্ড টি-২০ সিরিজে এগিয়েই রাখছে ভারতকে। আগের ১৩ খেলার মধ্যে ৯টিতে ভারত ও ৪টিতে জয় পেয়েছিলো অস্ট্রেলিয়া। আর সর্বশেষ ছয় লড়াইয়ে জয়ের আনন্দে মেতেছে টিম ইন্ডিয়াই।
তবে অতীত থেকে আত্মবিশ্বাস যোগানোর রসদ পাচ্ছে অস্ট্রেলিয়াও। ২০১৬ সালের জানুয়ারিতে নিজেদের মাটিতে ভারতকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করেছিলো অসিরা। ওই সফরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজও ৪-১ ব্যবধানে জিতেছিলো স্বাগতিকরা।

অস্ট্রেলিয়াকে বধের জন্য বর্ষীয়ান পেসার আশিষ নেহরাকে দলে নিয়েছে ভারত। চলমান বছরের ফেব্রুয়ারিতে ব্যাঙ্গালুরুতে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ৩৮ বছর বয়সী নেহরা। আব গেল মাসে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর আর কোন ম্যাচও খেলেননি তিনি। তবে ডেথ ওভারে পারদর্শীতার কারনেই নেহরাকে দলে নেয়া, ভারতীয় টিম ম্যানেজমেন্টের। তাই ভুবেনশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ’র সাথে নেহরার বোলিং ভারতের পেস অ্যাটাককে শক্তপোক্তই ভাবা হচ্ছে।

ভারত দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মনিষ পান্ডিয়া, কেদার যাদব, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্ডিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দা চাহাল, জসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার, অক্ষর প্যাটেল ও আশিষ নেহরা।

অস্ট্রেলিয়া দল : স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), টিম পাইন (উইকেটরক্ষক), জেসন বেহরেনড্রফ, ড্যান ক্রিস্টিয়ান, নাথান কলটার-নাইল, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, ট্রাভিস হেড, মইসেস হেনরিকস, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন ও এডাম জাম্পা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়